রবিবার - মে ১৯ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / ভোলায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

ভোলায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন

স্বাধীনকথা ডটকম
আদিল হোসেন তপু ভোলা সদর
সহ শিক্ষা কার্যক্রমের অংশ হিসাবে ভোলায় নলীনি দাশ মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে ২ দিন ব্যাপী প্রাথমিক চিকিৎসা, রেডক্রশ ও রেড ক্রিসেন্ট এর মৌলিক ধারনা উপর ২ দিন ব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।
রবিবার (২৮ এপ্রিল) সমাপনী দিনে প্রশিক্ষণ কোর্স এর অংশ নেয়াদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটেরে সেক্রেটারী ও ভোলা সদর উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম।
এসময় উপস্থিত ছিলেন নলীনি দাশ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহা,সহকারী শিক্ষক মসরিন আক্তার, ভোলা রেড ক্রিসেন্ট এর যুব প্রধান আদিল হোসেন তপু, বন্ধুত্ব বিভাগের প্রধান বেনজির ইসলাম ভাবনা, প্রশিক্ষণ বিভাগের প্রধান সাদ্দাম হোসেন, উপ-প্রধান খাদিজা মিম, ভলেন্টিয়ার নোমান, তানজিল প্রমুখ।
এসময় প্রধান অতিথি রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারন সম্পাদ মো: আজিজুল ইসলাম বলেন , বাংলাদেশ দুযোর্গ ঝুঁকিপূর্ণ একটি দেশ। প্রতিনিয়ত দুযোর্গের সাথে যুদ্ধ করে আমাদের বাঁচতে হয়। তাই বর্তমান প্রজন্মরে শিক্ষার্থীদের এই সম্পর্কে ধারনা থাকতে হবে। পাশাপাশি প্রত্যেকে শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা সর্ম্পকে ধারনা থাকলে যে কোন সময়ে যে কোন রোগীকে প্রাথমিক চিকিৎসা দিয়ে রক্ষা করা সম্ভব হয়।
প্রশিক্ষণে রেডক্রস ও ও রেড ক্রিসেন্ট এর জন্ম ও ইতিহাস, নীতিমালা , অন্দোলন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গঠন ও কার্যক্রম, প্রাথমিক চিকিৎসার ধারনসহ নানা বিষয় নিয়ো আলোচনা করা হয়।
রবিবার ২৮-০৪-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

ভোলায় সয়াবিনের বাম্পার ফলন

স্বাধীনকথা ডট কম ভোলা প্রতিনিধিঃ ভোলায় এবার সয়াবিনের বাম্পার ফলন হয়েছে। মাটি ও আবহাওয়া অনুকুলে …

নদীর গর্ভে বিলীন বঙ্গবন্ধুর চিন্তানিবাসের নির্ধারিত জায়গা

স্বাধীনকথা ডট কম মোঃ ছালাহউদ্দিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ১৯৭০ সালের …

লালমোহনে চর দখল নিয়ে জেলেদের ঘর-বাড়িতে হামলা

স্বাধীনকথা ডট কম হাসান পিন্টু লালমোহনের তেঁতুলিয়া নদীর বুকে জেগে ওঠা বিচ্ছিন্ন চর কচুয়াখালীতে চর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *