বুধবার - মে ২২ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / গাইবান্ধা / সুন্দরগঞ্জের চাঞ্চল্যকর এমপি লিটন হত্যা মামলার প্রধান আসামী সাবেক এমপি আব্দুল কাদের খানের মনোনয়ন বৈধ

সুন্দরগঞ্জের চাঞ্চল্যকর এমপি লিটন হত্যা মামলার প্রধান আসামী সাবেক এমপি আব্দুল কাদের খানের মনোনয়ন বৈধ

গাইবান্ধা প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে চাঞ্চল্যকর এমপি লিটন হত্যা মামলার প্রধান আসামী ও জাতীয় পার্টির সাবেক এমপি কর্নেল (অবঃ) আব্দুল কাদের খানের মনোনয়ন পত্র বৈধ থাকায় নির্বাচনের অনুমোদন পেয়েছে। রোববার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সেবাষ্টিন রেমা এই কথা বলেন।

কর্নেল (অবঃ)ডাঃ আব্দুল কাদের খানের স্ত্রী ডাঃ নাসিমা খাতুন সাংবাদিকদের বলেন, আমার স্বামীর নির্বাচনে অংশ গ্রহনের জন্য নিয়মতান্ত্রিকভাবে আদালতের অনুমতি নেওয়া হয়েছে।

এর আগে গত মাসের ২৩ তারিখ মনোনয়ন পত্র সংগ্রহ করেন এবং ওই মাসের ২৯ তারিখ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সেবাষ্টিন রেমার কাছে জমা দেন কর্নেল (অবঃ) ডাঃ আব্দুল কাদের খানের স্ত্রী ডাঃ নাসিমা খাতুন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সর্বানন্দ গ্রামের নিজ বাড়িতে গুলি করে হত্যা করা হয় গাইবান্ধা-১(সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে। এ ঘটনায় লিটনের বড় বোন ফাহমিদা কাকলি বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলায় কাদের খাঁনসহ আট জনের বিরুদ্ধে আদালতে অভিযোগ পত্র দেয় পুলিশ। বর্তমানে কাদের খাঁনসহ চার্জশিটভুক্ত সাত আসামি জেলা কারাগারে রয়েছেন। অপর আসামি চন্দন ভারতে আটক রয়েছে। তাকে দেশে নিয়ে আসার প্রক্রিয়া চলছে।

About মো: শামসুজ্জোহা, গাইবান্ধা

Check Also

গাইবান্ধা সরকারি মহিলা কলেজে ভর্তি করানো যাচ্ছে না অনার্সের ছাত্রী

গাইবান্ধা শহরের প্রাণকেন্দ্র ডিবি রোডে অবস্থিত সরকারি মহিলা কলেজ এ জেলায় নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ …

গোবিন্দগঞ্জে অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলনের মহা উৎসব

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের সমস পাড়া গ্রামে ৭/৮ পয়েন্টে করতোয়া নদী থেকে …

গাইবান্ধার সুন্দরগঞ্জে ১৮ প্রার্থীর মনোনয়ন জমা

গাইবান্ধা প্রতিনিধি : আগামী ১৮জুন উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মোট ১৮ জন প্রার্থী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *