রবিবার - মে ১৯ - ২০১৯ ||
Home / খেলাধুলা / সালাহ কারিশমায় ফের শীর্ষে লিভারপুল

সালাহ কারিশমায় ফের শীর্ষে লিভারপুল

স্বাধীনকথা ডট কম

চেনা মাঠে বল গড়ানোর প্রথম মিনিটেই গোলের দেখা পায় লিভারপুল। ঘরের মাঠে এগিয়ে যেতে লিভারপুলের লাগে মাত্র ১৫ সেকেন্ড। প্রতিপক্ষের ভুল পাসে বল পেয়ে ডি-বক্সে বাড়ান সালাহ। পেস্নসিং শটে গোলটি করেন গিনির মিডফিল্ডার কেইতা। এরপর ম্যাচের ২৩তম মিনিটে ব্যবধান বাড়ান সাদিও মানে। বাঁ দিক থেকে অ্যান্ড্রু রবার্টসনের বাড়ানো দারুণ ক্রসে হেডে বল জালে পাঠান তিনি। চাপ ধরে রেখে বিরতির ঠিক আগে লিভারপুলের লিড ৩-০ করেন সালাহ। ট্রেন্ট অ্যালেকজান্ডার-আর্নল্ডের থ্রম্ন বল ঠেকাতে এগিয়ে যান গোলরক্ষক। সেই সুযোগে ডান পায়ের শটে তার মাথার উপর দিয়ে জাল খুঁজে নেন মিশরের ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও প্রতিপক্ষের শিবিরে চাপ অব্যাহত রাখে লিভারপুল। সেই ধারাবাহিকতায় ম্যাচের ৬৬তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে দলটির জয় প্রায় নিশ্চিত করেন মানে। জর্ডান হেন্ডারসনের ক্রসে জোরালো হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি। এরপর ৮৩তম মিনিটে রবার্টসনের পাস ছোট ডি-বক্সে পেয়ে অনায়াসে দলের পঞ্চম ও নিজের দ্বিতীয় গোল করেন সালাহ। এর ফলে চলতি প্রিমিয়ার লিগে ২১ গোল হলো তার। শুধু তাই নয় গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষেও বসলেন মিশরের এই ফরোয়ার্ড।

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই সময়ের সঙ্গে সঙ্গে হয়ে উঠছে আরও রোমাঞ্চকর। পয়েন্ট তালিকার শীর্ষস্থান নিয়ে ম্যানচেস্টার সিটি ও লিভারপুলের প্রতিদ্বন্দ্বিতা ছড়াচ্ছে উন্মাদনা। শুক্রবার রাতে হাডার্সফিল্ড টাউনকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে ফের লিগ টেবিলের শীর্ষে উঠেছে ইয়ুর্গেন ক্লুপের লিভারপুল। অ্যানফিল্ডের ম্যাচে আগেই অবনমন নিশ্চিত হয়ে যাওয়া দলটির বিপক্ষে দুটি করে গোল করেছেন সালাহ ও সাদিও মানে। বিজয়ীদের আরেক গোলদাতা নাবি কেইতা। এই জয়ে ৩৬ ম্যাচ থেকে ৯১ পয়েন্ট নিয়ে সবার ওপরে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ২ পয়েন্ট কমে দ্বিতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।

ইংলিশ প্রিমিয়ার লিগের এ মৌসুমে শুক্রবার সবার আগে ২০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলেন সালাহ। গত মৌসুমে লিগে তার গোলসংখ্যা ছিল ৩২। রবি ফাওলার ও লুই সুয়ারেজের পর তৃতীয় ফুটবলার হিসেবে লিভারপুলের হয়ে টানা দুই মৌসুমে অন্তত ২০ গোলের মাইলফলক ছুঁলেন সালাহ। তবে এটি রেকর্ড নয়। সালাহ রেকর্ড গড়েছেন লিভারপুলের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে প্রথম ১০০ ম্যাচ খেলে সর্বোচ্চ গোলের তালিকায়। লিভারপুলের হয়ে প্রথম ১০০ ম্যাচে সর্বোচ্চ ৬৯ গোলের রেকর্ড এখন মিসরীয় তারকার দখলে। শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে অলরেডরা।রবিবার/২৮-০৪-২০১৯খ্রিঃ

About নিশান সাইদুল, স্টাফ রিপোর্টার, ঢাকা।

Check Also

ভোলায় সয়াবিনের বাম্পার ফলন

স্বাধীনকথা ডট কম ভোলা প্রতিনিধিঃ ভোলায় এবার সয়াবিনের বাম্পার ফলন হয়েছে। মাটি ও আবহাওয়া অনুকুলে …

নদীর গর্ভে বিলীন বঙ্গবন্ধুর চিন্তানিবাসের নির্ধারিত জায়গা

স্বাধীনকথা ডট কম মোঃ ছালাহউদ্দিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ১৯৭০ সালের …

লালমোহনে চর দখল নিয়ে জেলেদের ঘর-বাড়িতে হামলা

স্বাধীনকথা ডট কম হাসান পিন্টু লালমোহনের তেঁতুলিয়া নদীর বুকে জেগে ওঠা বিচ্ছিন্ন চর কচুয়াখালীতে চর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *