মঙ্গলবার - মার্চ ২৬ - ২০১৯ ||
Home / আন্তর্জাতিক / শেখ হাসিনার বিজয়গাঁথা আন্তর্জাতিক গণমাধ্যমের পাতায় পাতায়

শেখ হাসিনার বিজয়গাঁথা আন্তর্জাতিক গণমাধ্যমের পাতায় পাতায়

নিউজ ডেস্ক: ৩০ ডিসেম্বর বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মোট ২৯৯টি আসনে ভোটগ্রহণ হয়েছে। এর মধ্যে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ পেয়েছে ২৫৭ আসন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ৫ আসন, জাতীয় পার্টি (জাপা) ২২ আসন এবং অন্যান্য দল পেয়েছে ১৩ আসন। আওয়ামী লীগের এই বিজয়কে অভূতপূর্ব সাফল্য বলে বর্ণনা করে বিদেশি গণমাধ্যম বিভিন্ন খবর প্রকাশিত হয়েছে। জয় পৌঁছে গেছে আন্তর্জাতিক গণমাধ্যমের পাতায় পাতায়।

এবারের নির্বাচনটি ছিল বাংলাদেশের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই নির্বাচনের মাধ্যমে নতুন ইতিহাস তৈরি করেছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। নির্বাচনে নিরঙ্কুশ জয়ের মাধ্যমে চতুর্থবারের মতো দেশের প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন তিনি। তার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো বিশাল জয় পেল মহাজোট।

বাংলাদেশের এই নির্বাচন আন্তর্জাতিক গণমাধ্যমেও বেশ গুরুত্ব পেয়েছে। ৩১ ডিসেম্বর বেশিরভাগ আন্তর্জাতিক গণমাধ্যমেই প্রধান খবর হিসেবে জায়গা করে নিয়েছে বাংলাদেশের নির্বাচনের ফলাফল।

বিবিসি: ব্রিটিশভিত্তিক এ গণমাধ্যমে বাংলাদেশের নির্বাচনের ফলাফল নিয়ে প্রকাশিত খবরের শিরোনাম করা হয়েছে, বাংলাদেশের নির্বাচন: প্রধানমন্ত্রী হিসেবে নতুন মেয়াদে শেখ হাসিনার জয়।

আল জাজিরা: কাতারভিত্তিক গণমাধ্যমে নির্বাচনের ফলাফল নিয়ে করা খবরের শিরোনাম করেছে, বাংলাদেশের নির্বাচনে শেখ হাসিনার জয় বিরোধী দলের নির্বাচন প্রত্যাখ্যান।

আনন্দবাজার: ভারতীয় এ গণমাধ্যমে চমকপ্রদ শিরোনাম দিয়ে নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘অবিশ্বাস্য’, আওয়ামী প্লাবনে খড়কুটোর মতো ভেসে গেল বিএনপি-জামাত জোট, বাংলাদেশে ইতিহাস।

দ্য গার্ডিয়ান: প্রথিতযশা এই গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনার অভাবনীয় জয়, প্রহসন বলে নির্বাচন প্রত্যাখ্যান বিরোধী দলের।

রয়টার্স: খবরের শিরোনাম করা হয়েছে, নির্বাচনে বাংলাদেশের প্রধানমন্ত্রী হাসিনার বড় জয়, ভোট পাতানো বলে অভিযোগ বিরোধী দলের।

এদিকে ৩০ ডিসেম্বর সন্ধ্যায় নির্বাচনের ফলাফল প্রসঙ্গে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, ‘বাংলার জনগণের নিরঙ্কুশ সমর্থনে, এই স্বাধীন-সার্বভৌম নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এর সব কৃতিত্বের দাবিদার প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি সরকারপ্রধান হয়েও স্বাধীন ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে সংবিধানের বিধান অনুযায়ী কীভাবে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়, তার অনন্য নজির স্থাপন করেছেন।’ আন্তর্জাতিক গণমাধ্যগুলোর খবরেও এই একই সত্য উচ্চারিত হয়েছে।

About মো: শামসুজ্জোহা, গাইবান্ধা

Check Also

সুন্দরগঞ্জে ট্রাক চাপায় সুমি হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি : উপজেলায় ট্রাক চাপায় পিষ্ঠ হয়ে ৮ম শ্রেণীর ছাত্রী সুমি আক্তারের হত্যার বিচারসহ …

ফুলছড়ির বর্তমান থানা এলাকায় তদন্ত কেন্দ্র স্থাপনের দাবীতে মানববন্ধন বিক্ষোভ মিছিল ও অবস্থান ধর্মঘট

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বর্তমান থানা এলাকায় তদন্ত কেন্দ্র স্থাপন না করে থানা …

স্থগিত গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন আগামী ৩১ মার্চ

গাইবান্ধা প্রতিনিধি : উচ্চ আদালতের নির্দেশে স্থগিত গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন আগামী ৩১ মার্চ রোববার অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *