শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / শিক্ষার্থীদের হাতে “কারাগারের রোজনামচা” তুলে দিলেন জ্যাকব

শিক্ষার্থীদের হাতে “কারাগারের রোজনামচা” তুলে দিলেন জ্যাকব

স্বাধীনকথা ডট কম

ভোলার চরফ্যাশনে ছয় শতাধিক মেধাবী শিক্ষার্থীর হাতে শেখ মজিবুর রহমানের “কারাগারের রোজনামচা” নামক বই তুলে দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ভোলা-৪ আসনের সংসদ সদস্য ও অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন এর চেয়ারম্যান আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১টায় ব্রোজগোপাল টাউন হলে অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত মেধাবী শিক্ষার্থীদের সম্মাননা ও বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব বই তুলে দেন।

অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন এর ভাইস চেয়ারম্যান কায়সার আহমেদ দুলাল এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বলেন, বর্তমান প্রজম্মের শিক্ষার্থীদের কাছে জাতির জনক শেখ মজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও রাজনৈতিক ভূমিকার ইতিহাস আমরা প্রতি বছর এই দিনে তুলে ধরি। জাতির জনক বাংলার মানুষের অধিকার আদায়ের জন্য নিজের জীবনের সব আরাম-আয়েশ ত্যাগ করে দিনরাত অক্লান্ত পরিশ্রম করেছেন। এ সংগ্রামের জন্য তিনি বার বার কারাবরণ করেছেন আর এই কারাগারে বন্দি থেকেই তিনি ‘রোজনামচা’ বইটি লিখেছিলেন আজ তার লিখা এই বইটি বর্তমান প্রজম্মের কাছে তুলে দিলাম।তিনি আরো বলেন, শিক্ষাখাতে জননেত্রী শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন বাংলাদেশে তা আজ দৃশ্যমান। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত দেশে রূপান্তরিত হচ্ছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি নিলীমা নিগার সুলতানা জ্যাকব, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌরসভা মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথ।

অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মনির আহমেদ শুভ্র প্রমুখ।
রবিবার ১১-০৮-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন অধ্যক্ষ

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন, সেই ধর্ষক অধ্যক্ষ জহুরুল …

শাহজাদপুরে ধর্ষণ ও হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ২২ বছরের পলাতক আসামী গ্রেফতার

স্বাধীন কথা ডটকম, রোববার, ১৮ আগস্ট- ২০১৯ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জের শাহজাদপুরে  ধর্ষণ ও হত্যা মামলায় …

ধরা-ছাড়া আর লেনদেনের মধ্য দিয়েই চলছে কাটাখালি থানা পুলিশের মাদক বিরোধি অভিযান

রাজশাহী ব্যুরো প্রধান : ধরা ছাড়া আর গোপন লেনদেনের মধ্য দিয়েই চলছে রাজশাহী নগরীর কাটাখালি থানা পুলিশের মাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *