রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / শাহান শাহকে সভাপতি ও আসাদুজ্জামান সুমন সাধারণ সম্পাদক করে শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠিত

শাহান শাহকে সভাপতি ও আসাদুজ্জামান সুমন সাধারণ সম্পাদক করে শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠিত

স্বাধীন কথা ডটকম, শনিবার, ৬ জুলাই- ২০১৯ খ্রিষ্টাব্দ : শাহ্ মোঃ শাহান শাহকে সভাপতি ও মোঃ আসাদুজ্জামান সুমনকে সাধারণ সম্পাদক করে ১২ সদস্যবিশিষ্ট বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর পৌর শাখার নতুন কমিটি গঠিত হয়েছে। প্রায় এক যুগ পরে গঠিত তিন বছর মেয়াদী এ কমিটির অনুমোদন দিয়েছে সিরাজগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। গত ৩ জুলাই জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: নুরুল ইসলাম সজল ও সাধারণ সম্পাদক মো: জিহাদ আল ইসলাম স্বাক্ষরিত এক দাপ্তরিক পত্রের মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়া হয়। এ কমিটির সহ-সভাপতি পদে হাসান মাহমুদ রাজীব, মোঃ বিপ্লব তালুকদার ও মোঃ শাহীন আলম, যুগ্ম- সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ আমির হামজা ও কেএম শহিদুল ইসলাম বাধন, সাংগঠনিক সম্পাদক পদে মোঃ রূহুল আমিন, মোঃ আকতার হোসন ও মোঃ আলামিন হোসেন এবং দপ্তর বিষয়ক সম্পাদক পদে মোঃ মিজানুর রহমান ও প্রচার সম্পাদক পদে মোঃ মনির হোসেন নির্বাচিত হয়েছেন।
এদিকে, প্রায় দেড় যুগ পরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর উপজেলা শাখার নতুন কমিটি গঠিত হবার কিছুদিনের মধ্যেই ১২ সদস্য বিশিষ্ট বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর পৌর শাখার নতুন এ কমিটির অনুমোদন দেয়ায় স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাসিবুর রহমান স্বপনসহ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও জেলা নেতৃবৃন্দের প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের সভপতি, সাধারণ সম্পাদকসহ নবনির্বাচিত নেতৃবৃন্দ।
শাহজাদপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহবুবে ওয়াহিদ শেখ কাজল ও সাধারণ সম্পাদক মোঃ আল আমিন হোসাইন নবগঠিত পৌর স্বেচ্ছাসেবক লীগের নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বলেন, ‘ শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দ ভবিষ্যতে পৌর স্বেচ্ছাসেবক লীগের হাতকে আরও শক্তিশালী ও গতিশীলকরণের পাশাপাশি স্থানীয়ভাবে সামাজিক, জনকল্যাণমূলক ও সেবামূলক কর্মকান্ড পালনের মাধ্যমে বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আমরা আশাবাদী।’
অন্যদিকে, শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সভাপতি শাহ্ মোঃ শাহান শাহ ও সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান সুমন বলেন, ‘পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডের ক্লীন ইমেজের অধিকারী স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক ভিত্তিকে আরও শক্তিশালী ও গতিশীল করণের পাশাপাশি জনসচেতনামূলক, সেবামূলক ও জনকল্যাণমূলক কর্মকান্ড পালনের মাধ্যমে শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমরা বদ্ধপরিকর। এ লক্ষ্য অর্জনে দলীয় নেতাকর্মীসহ সকলের দোয়া ও সহযোগীতা কামনা করছি।’ এদিকে, দীর্ঘ প্রায় এক যুগ পরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ শাহজাদপুর পৌর শাখার কমিটি গঠিত হওয়ায় পৌর এলাকার স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে ব্যাপক প্রাণচাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
তথ্যানুসন্ধানে জানা গেছে, শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সভাপতি শাহ্ মোঃ শাহান শাহ শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগে নেতৃত্বদানের মধ্য দিয়ে আওয়ামী রাজনীতি শুরু করেন। তিনি ১৯৯৯ সালে ছাত্রলীগ শাহজাদপুর সরকারি কলেজ শাখার যুগ্ম-আহবায়ক ও পরবর্তীতে গত ২০০৪ সালে শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক পদে নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্বপালন করেন এবং দলীয় সকল কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ নিয়ে বেশ আলোচনায় আসেন। পক্ষান্তারে, শাহজাদপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান সুমন গত ২০০৬ সালে শাহজাদপুর সরকারি কলেজে ভর্তি হয়ে ছাত্রলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত হন এবং নিজ যোগ্যতা ও দক্ষতায় ছাত্রলীগ কলেজ শাখায় অন্যতম শীর্ষস্থানীয় নেতা হিসেবে সুনামের সাথে দীর্ঘদিন দায়িত্বপালন করেন। সফল সাবেক ছাত্রনেতা আসাদুজ্জামান সুমন পরবর্তীতে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন দলীয় কর্মকান্ডে সক্রিয়ভাবে অংশ নেন এবং নিজেকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাম্ভাব্য সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে ইতিপূর্বে ব্যাপক প্রচার প্রচারণা করে স্থানীয় রাজনীতিতে বেশ আলোচিত হন।

About শামছুর রহমান শিশির, শাহজাদপুর, সিরাজগঞ্জ।

Check Also

দূর্যোগ মোকাবেলায় সহযোগীতা করতে প্রস্তুত সরকার দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভায়- ত্রানপ্রতিমন্ত্রী

দেশে যে কোন ধরণের দূর্যোগ মোকাবেলায় সকল ধরণের সহযোগীতা করতে প্রস্তুত রয়েছে সরকার। যেকোন ধরণের …

ঢাকার নাম পরিবর্তনে এরশাদের ভুমিকা

স্বাধীনকথা ডট কমঃ মানুষ মাত্রই মরণশীল। ১৪ই জুলাই রোববার সকাল পৌনে ৮টায় না ফেরার দেশে …

বন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যুবন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যু

বন্যা কবলিত বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি সংকট স্যানিটেশন সমস্যা ও গবাদি পশুর খাদ্যাভাব গাইবান্ধায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *