রবিবার - মে ১৯ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / শাহজাদপুর উপজেলা পরিষদ পরিচালনায় আগ্রহী উপাধ্যক্ষ বাবলা

শাহজাদপুর উপজেলা পরিষদ পরিচালনায় আগ্রহী উপাধ্যক্ষ বাবলা

স্বাধীন কথা ডটকম, শামছুর রহমান শিশির, বুধবার, ৮ জানুয়ারি -২০১৯ খ্রিষ্টাব্দ : আসন্ন শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিন্দন্দ্বিতা করতে চান শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, আদর্শ আওয়ামী পরিবারের সন্তান, তরুণ জননেতা উপাধ্যক্ষ রফিকুল ইসলাম বাবলা। ইতিমধ্যেই তিনি ব্যানার পোস্টার ছাপিয়ে প্রচারণার মাধ্যমে নিজেকে একজন যোগ্য, বলিষ্ঠ, সাম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে ঘোষণা দিয়ে আগাম প্রচারণায় নেমেছেন। সেইসাথে আসন্ন শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন পেতে উপাধ্যক্ষ রফিকুল ইসলাম বাবলা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, সিরাজগঞ্জ জেলা ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের সুদৃষ্টি, সমর্থন ও সহযোগীতা কামনা করেছেন।
এলাকাবাসী জানায়, শাহজাদপুরের আদর্শ আওয়ামী পরিবারে উপাধ্যক্ষ রফিকুল ইসলাম বাবলার জন্ম। উপাধ্যক্ষ বাবলার বাবা বীরমুক্তিযোদ্ধা মরহুম রহমতুল্লাহ্ সরকার জীবদ্দশায় ১৯৭৫ সাল থেকে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের হাল ধরেন এবং টানা ১৫ বছর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও ৫ বছর সভাপতির দায়িত্ব পালন করে আ.লীগের চরম দুর্দিনে শাহজাদপুর উপজেলা আ.লীগকে সংগঠিত করেছেন। পারিবারিকভাবেই রফিকুল ইসলাম বাবলা মুজিবীয় আদর্শে উজ্জীবীত হয়ে আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ত হন। গত ১৯৮৬ সালে ম্যাট্রিক পাশ করে তিনি শাহজাদপুর সরকারি কলেজে ভর্তি হন এবং তখন থেকে সরাসরি ছাত্র রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। ১৯৮৬ সাল থেকে একটানা ১৫ বছর তিনি শাহজাদপুর থানা ছাত্রলীগের সহ-সভাপতি ছাত্রলীগে নেতৃত্ব দেন এবং পরবর্তীতে গত ২০০৪ সাল থেকে ১৪ সাল পর্যন্ত ১০ বছর শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে উপজেলা আ.লীগে নেতৃত্ব দেন। এরও পর থেকে আজ অবধি পর্যন্ত উপাধ্যক্ষ রফিকুল ইসলাম বাবলা শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে উপজেলা আওয়ামী লীগে নেতৃত্ব দিয়ে আসছেন। রাজনীতির পাশাপাশি জনকল্যাণমূলক ও সমাজসেবামূলক কাজের অংশ হিসেবে উপাধ্যক্ষ রফিকুল ইসলাম বাবলা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কেন্দ্রীয় কমান্ডের চেয়ারম্যান, শাহজাদপুর মেডিকেল ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা ও উপাধ্যক্ষ, বাঘাবাড়ী ফাজিল মাদরাসার পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি, ২নং গাড়াদহ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, সিরাজগঞ্জ সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেড এর সাবেক চেয়ারম্যান, সরিষাকোল প্রাথমিক দুগ্ধ উৎপাদনকারী সমবায় সমিতি লিঃ (মিল্কভিটা) এর সভাপতি, সরিষাকোল জামে মসজিদের সভাপতি, গাড়াদহ ইউনিয়ন সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটির সুযোগ্য সভাপতি হিসেবে তার ওপর অর্পিত দায়িত্ব দক্ষতার সাথে পালন করে এসেছেন ও পালন করছেন। গত উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে দলীয় মনোনয়ন চেয়েছিলেন এবং নিজেকে যোগ্য বলিষ্ঠ চেয়ারম্যান প্রার্থী হিসেবে ব্যাপক প্রচার প্রচারণা চালিয়েছিলেন। তার সহধর্মীনি মৌসুমি সরকার বাবলা আওয়ামী লীগ দলীয় সিরাজগঞ্জ জেলা পরিষদের মহিলা বিষয়ক সদস্য ও শাহজাদপুর উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ও সহোদর সাবেক ছাত্রনেতা আরিফুল ইসলাম পলাশ শাহজাদপুর থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও শাহজাদপুর সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস।
আজ বুধবার বিকেলে একান্ত এক সাক্ষাতকারে উপাধ্যক্ষ জননেতা রফিকুল ইসলাম বাবলা নিজেকে একজন সৎ, যোগ্য, বলিষ্ঠ সাম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে দাবি করে এ প্রতিবেদককে বলেন, ‘বর্তমান শাহজাদপুর উপজেলা পরিষদকে তার কাছে অকার্যকর মনে হয়। এজন্য উপজেলা পরিষদকে গতিশীল করতে ও শাহজাদপুরের প্রায় ৬ লাখ মানুষের ভাগ্যোন্নয়নে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আমলে শাহজাদপুরে চলমান সকল উন্নয়নমূলক প্রকল্পকাজ দ্রুত সম্পন্নপূর্বক শাহজাদপুরবাসীকে সন্ত্রাসমুক্ত, চাঁদাবাজ মুক্ত, মাদক মুক্ত, দুর্ণীতি মুক্ত একটি আধুনিক শাহজাদপুর উপহার দেয়ার লক্ষ্যেই তিনি আসন্ন শাহজাদপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিন্দন্দ্বিতা করতে চান। এজন্য তিনি আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সিরাজগঞ্জ জেলা আ.লীগ নেতৃবৃন্দ, স্থানীয় সাংসদ ও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন, সংশ্লিষ্ট নেতৃবৃন্দসহ উপজেলা আ.লীগের সর্বস্তরের নেতাকর্মী ও সমর্থকদের সুদৃষ্টি, আকুন্ঠ সমর্থন ও সার্বিক সহযোগীতা কামনা করেছেন।’

About শামছুর রহমান শিশির, শাহজাদপুর, সিরাজগঞ্জ।

Check Also

‘শরীরে যতদিন রক্ত আছে ততদিন প্রধানমন্ত্রীর ঋণ শোধের চেষ্টা করবো’ -আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এমপি

শামছুর রহমান শিশির : ‘বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা শাহজাদপুরবাসীর প্রাণের দাবির সাথে …

ভোলায় সয়াবিনের বাম্পার ফলন

স্বাধীনকথা ডট কম ভোলা প্রতিনিধিঃ ভোলায় এবার সয়াবিনের বাম্পার ফলন হয়েছে। মাটি ও আবহাওয়া অনুকুলে …

নদীর গর্ভে বিলীন বঙ্গবন্ধুর চিন্তানিবাসের নির্ধারিত জায়গা

স্বাধীনকথা ডট কম মোঃ ছালাহউদ্দিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ১৯৭০ সালের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *