বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০১৯ ||
Home / শিল্প ও সাহিত্য / ঐতিহ্য / শাহজাদপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা জমে উঠেছে

শাহজাদপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা জমে উঠেছে

স্বাধীন কথা ডটকম, শুক্রবার, ১২ এপ্রিল-২০১৯ খ্রিষ্টাব্দ : শাহজাদপুর থানা উপজেলা মুক্তিযোদ্ধা বহুমূখী সমবায় সমিতি লিমিটেড কর্তৃক স্থানীয় হাইস্কুল মাঠে মাসব্যাপী আয়োজিত শিল্প ও বাণিজ্য মেলা ২০১৯ বিনোদন পিয়াসু ও ক্রেতা বিক্রেতাদের উপচে পড়া ভীড়ে ক্রমেই জমজমাট আকার ধারণ করছে। এদিন শুক্রবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত মেলা প্রাঙ্গণে হাজার হাজার বিনোদন প্রেমি নারী-পুরুষ, শিশু-কিশোর, যুবক- যুবতীসহ আবাল-বৃদ্ধ-বণিতা’দের পদচারণায় মেলা প্রাঙ্গণ মুখরিত ও প্রাঞ্জলিত হয়ে ওঠে। মেলা থেকে আনন্দ- বিনোদন আর পছন্দসই নানা পণ্য ক্রয় করে তারা তৃপ্তির ঢেঁকুর নিয়ে বাড়ি ফেরে বলে মেলায় আগত বেশ কয়েকজন দর্শণার্থীদের সাথে আলাপ করে জানা গেছে।
মণিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারশী কল্যাণ ফাউন্ডেশনের সার্বিক ব্যবস্থাপনায় আয়োজিত মাসব্যাপী মেলা পরিচালিত হচ্ছে। এবারের শিল্প ও বাণিজ্য মেলায় দেশি বিদেশি ১’শ টি স্টল নানা পসরা নিয়ে মেলায় অংশ নিয়েছে। এছাড়া এ মেলায় ৫টি প্যাভিলিয়ান, শিশু-কিশোরদের বিনোদনের জন্য নাগর দোলা, স্লিপার ওয়াটার বল, ওয়াটার বুট, টুইষ্টার নৌকা, প্রাইভেট কার খেলা, মেরিগোসহ নানা ধরনের ব্যাতিক্রমী আয়োজন করা হয়েছে বলে মণিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারশী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আমির হোসেন জানিয়েছেন। এছাড়া স্বপরিবারে আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ‘দি লায়ন সার্কাস’ দেখারও আমন্ত্রণ জানিয়েছেন আয়োজকবৃন্দ। মেলার সার্বিক নিরাপত্বা ব্যবস্থা জোরদার করতে মেলার আশপাশে ৩২ টি ক্লোজ সার্কিট ক্যামেরা বসিয়ে সার্বক্ষণিক নিরাপত্বার মনিটরিং করা হচ্ছে।
গত রোববার বিকেলে শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন কালে স্থানীয় সংসদ সদস্য ও সাবেক শিল্প-উপমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন প্রধান অতিথির বক্তব্যে বলেন,‘ বানিজ্যিক মেলা মানেই যাত্রা, জুয়া, হাউজি নয়। এটা সম্পূর্ণ ব্যত্তিক্রমী মেলা। এই মেলাতে সব ধরনের মানুষ এবং সহপরিবারে এ মেলা উপভোগ করতে পারবে। মানুষের বিনোদনের জন্য আমরা এ মেলার আয়োজন করা হয়েছে। বর্ণাঢ্য আয়োজন ও উৎসবমূখর পরিবেশে শাহজাদপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রফেসর আজাদ রহমান ও উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খাঁন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, মুক্তিযোদ্ধা বহুমুখী সমবায় সমিতির সহ-সভাপতি বিনয় কুমার পাল। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মণিপুরী তাঁতী শিল্প জামদানী ও বেনারশী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার দায়িত্বপ্রাপ্ত মেয়র নাসির উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ, নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, আওয়ামী লীগ নেতা শামছুল আলম, আমিরুল ইসলাম শাহু, শেখ কাজল, আল-আমিন হোসেন, আশিকুল হক দিনার প্রমুখ। এর আগে প্রধান অতিথি হাসিবুর রহমান স্বপন এমপি ফিতা কেটে ও পায়রা উড়িয়ে মাস ব্যাপি শিল্প ও বাণিজ্য মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন আমন্ত্রিত শিল্পীবৃন্দ। মেলাতে সকল বয়সীদের ১০ টাকা টিকিট নিধারণ করা হয়েছে।

About শামছুর রহমান শিশির, শাহজাদপুর, সিরাজগঞ্জ।

Check Also

কথা, আবৃত্তি ও সংগীতের মাধ্যমে কণ্ঠশীলনের ছত্রিশে পদার্পণ

স্বাধীনকথা ডট কম ২রা বৈশাখ ১৪২৬, সোমবার সন্ধ্যা সাতটা। কণ্ঠশীলন কার্যালয়, বৃহত্তর যশোর সমিতি ভবন, …

সাদুল্যাপুর স্বামীর ছুঁড়া এসিডে নাবালিকা বধুর পুড়ে গেল নিন্ম অংগ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সাদুল্যাপুরে স্বামীর নির্মম নির্যাতনের স্বীকার নাবালিকা বধু শরিফা । পাষন্ড স্বামীর এসিড …

গাইবান্ধা সাঘাটায় ১২ জুয়ারী আটক

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়ার নির্দেশে গাইবান্ধা জেলা গোয়েন্দা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *