সোমবার - জানুয়ারি ২১ - ২০১৯ || ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী || ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ ( বর্ষাকাল )
Home / চাকরি / রুয়েটে ফেন্সিডিলসহ আটক সেই রুয়েট কর্মচারী আবারো চাকুরীতে বহাল

রুয়েটে ফেন্সিডিলসহ আটক সেই রুয়েট কর্মচারী আবারো চাকুরীতে বহাল

এসএম বিশাল (স্টাফ রিপোর্টার):  রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুয়েটে’র অভ্যান্তরে ৫ বোতল ফেন্সিডিলসহ আটক বাবু ৬দিন জেল হাজতবাসের পর জামিনে মুক্তি পেয়ে চাকুরীতে যোগদান করেছে। সে রুয়েটের প্রকৌশল শাখা’য় এমএলএসএস পদে কর্মরত।

এ নিয়ে রয়েটে কর্মচারীদের মধ্যে সমালোচনা ও চাপা গুঞ্জন শুরু হয়েছে। তারা বলছে ৬দিন অনুপস্থিত থাকার পরও কিভাবে যোগদান সম্ভব হলো ? অভিযোগ উঠেছে, বাবু রুয়েটে কর্মচারীদের চড়া সুদে টাকা দেয়। এছাড়াও সে পরিচিত আস্থাভাজন মাদকাশক্ত কর্মচারীদের একটু বেশি দামে ফোনে অর্ডার নিয়ে ফেন্সিডিল পৌঁছে দেয়।

গত (২২ নভেম্বর ২০১৮) দুপুর পৌঁনে দুইটার দিকে পাইকারী মূল্যে ৫ বোতল ফেন্সিডিল ক্রয়ের সময় তাকে হাতেনাতে আটক করে মতিহার থানার এসআই তাজ ও সঙ্গীয় ফোর্স। তবে ওই সময় ফেন্সিডিলের পাইকারী বিক্রেতা মানিক পুলিশের ধাওয়া খেয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে বাবুকে মতিহার থানায় নিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২৫/বি ধারায় মামলা দায়ের করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। আর ওই মামলায় মানিককে পলাতক আসামী দেখানো হয়।

এ বিষয়ে গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে জানতে চাইলে রুয়েটের ভিসি প্রফেসর ড. রফিকুল আলম শেখ বলেন, বিষটি আমার জানা নেই। তাছাড়া আমার নিকট কোন কাগজপত্র আসে নাই। অতএব প্রকৌশল শাখার চিফ ইঞ্জিনিয়র মোঃ শাহাদৎ হোসেন-এর নিকট জানুন।

পরে প্রকৌশল শাখার চিফ ইঞ্জিনিয়র মোঃ শাহাদৎ হোসেনের অফিসে গিয়ে বাবুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি আমি পরে জেনেছি। তাকে শতর্ক করা হয়েছে, পরবর্তিতে এহেন কাজের সাথে যুক্ত না হওয়ার জন্য। নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মচারীরা বলেন, ব্যক ডেটে ছুটি দেখিয়ে বাবু চাকুরীতে যোদান করেছে। তারপরও থেমে নেই পূর্বের কর্মকান্ড।

বাবুর নিকট জানতে চাইলে তিনি বলেন, আমি ফেন্সিডিল সেবন করি কিন্তু ব্যবসার সাথে জড়িত না। তিনি আরো বলেন, আর এক জন বাবু নামের কর্মচারী আছে সে মাদক ব্যবসা করে। তবে বাবু সংবাদ প্রকাশ না করার জন্য টাকা দেওয়ার প্রস্তাব দেন এ প্রতিবেদকে।

সত্য মিথ্যা যাই হোক শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যান্তরে মাদকের ব্যবসা সেবন কোনটাই শোভনিয় নয় বলে মন্তব্য করেন একাধিক কর্মচারীরা। রুয়েট থেকে মাদক নিমূলে ও দোষিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনে ভিসি’র কঠোর হস্তক্ষেপ কামনা করছেন কর্মচারীরা।

স্বাধিন কথা ডট কম- ১২ ডিসেম্বর ২০১৮

About মাসুদ রানা রাব্বানী, ব্যুরো প্রধান, রাজশাহী।

Check Also

লেটস টক’ অনুষ্ঠানে আসছেন প্রধানমন্ত্রী

ভবিষ্যৎ বাংলাদেশ গড়তে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত ‘লেটস টক’ অনুষ্ঠানে তরুণদের সাথে …

রাজশাহী নগরীতে পুলিশের অভিযানে আটক-২৮

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহী মহানগরীতে অভিযান চালিয়ে ২৮ জনকে আটক করেছে পুলিশ। গতকাল …

প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ    

স্বাধীন কথা ডট কম : গত  ০২ অক্টোবর, ২০১৮ইং তারিখে “দৈনিক জয়যাত্রা” পত্রিকায় “দৈনিক জয়যাত্রার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *