রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / খেলাধুলা / রুদ্ধশ্বাস ম্যাচে ভারতের হার,ফাইনালে নিউজিল্যান্ড

রুদ্ধশ্বাস ম্যাচে ভারতের হার,ফাইনালে নিউজিল্যান্ড

স্বাধীনকথা ডট কম

ম্যানচেস্টারে মাথার ওপর মেঘাচ্ছন্ন আকাশ। খেলা দেখাতে শুরু করেছিলেন কিউই পেসাররা। ৩.১ ওভারে ৫ রান তুলতে নেই ৩ উইকেট! ২৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা ভারতের হার তখন মনে হয়েছে শুধুই সময়ের ব্যাপার। কিন্তু ক্রিকেট যে গৌরবময় অনিশ্চয়তার খেলা, সে কথা মনে করিয়ে দিয়েছিলেন রবীন্দ্র জাদেজা। আর মহেন্দ্র সিং ধোনি বোঝাতে শুরু করেছিলেন, ভারতীয় ক্রিকেট তাঁকে কোথায় রাখবে, সেটি প্রমাণের ম্যাচ এটাই। কিন্তু দম আটকানো এ ম্যাচে নিউজিল্যান্ড শেষ পর্যন্ত প্রমাণ করেছে, তাঁরা আর শুধুই সেমিফাইনালের দল নয়। ভারতকে ১৮ রানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড।

ভারতের ইনিংসের শুরুতে ফাইনালে ওঠার পথেই ছিলেন নিউজিল্যান্ডের পেসাররা। লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি—ভারতীয় টপ অর্ডারের এ তিন স্তম্ভকে দলীয় ৫ রানের মধ্যেই ফিরিয়ে ম্যাচটা নিজেদের দিকে টেনে এনেছিলেন ট্রেন্ট বোল্ট-ম্যাট হেনরির পেস জুটি। এরপর জুটি গড়ার চেষ্টায় খণ্ড-খণ্ড লড়াইয়েও হেরেছে ভারত। পাশার দান উল্টে যায় রবীন্দ্র জাদেজা এসে উইকেটে ধোনির সঙ্গে যোগ দিলে। ৩১তম ওভারে জুটি বাঁধেন দুজন। তখনো ১১৪ বলে ১৪৬ রানের দূরত্বে পিছিয়ে ভারত। হাতে মাত্র ৪ উইকেট। সপ্তম উইকেটে ১১৬ রানের জুটি গড়ে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ইঙ্গিত দিয়েছেন ধোনি-জাদেজা জুটি।

সেমিফাইনালের এ ম্যাচটা মাঠে গড়িয়েছে গতকাল। বৃষ্টির জন্য ৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রান তোলা নিউজিল্যান্ড আজ ইনিংস শেষ করেছে ২৩৯ রান তুলে। উইকেটে মুভমেন্ট থাকলেও এ রান তাড়া করা তেমন কঠিন হওয়ার কথা ছিল না ভারতীয় ব্যাটিংয়ের জন্য। কিন্তু সুইং সহায়ক কন্ডিশনের পুরো ফায়দা তুলে ৪ ওভারের মধ্যে ফিরিয়েছে ভারতের আগুনে ফর্মে থাকা তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, বিরাট কোহলি ও রাহুলকে। এরপরই মেঘলা কন্ডিশনে চরম পরীক্ষায় পড়েছে ভারতের মিডল অর্ডার। দিনেশ কার্তিক, ঋষভ পন্ত, হার্দিক পাণ্ডিয়ারা জুটি গড়ার চেষ্টা করলেও আউট হয়েছেন ধৈর্য হারিয়ে।

বুধবার/১০-০৭-২০১৯ খ্রিঃ

About নিশান সাইদুল, স্টাফ রিপোর্টার, ঢাকা।

Check Also

শেখ হাসিনার নেতৃত্বের মধ্যেও অদম্য সাহস ও দৃঢ় মনোবল পরিলক্ষিত হয়ঃ মিজানুর রহমান

মিজানুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা:- ‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: …

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ ইন্তেকাল করেছেন

স্বাধীনকথা ডট কম : বাংলাদেশের সাবেক সেনাপ্রধান, সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন …

বঙ্গবন্ধুর আদর্শিক পথেই বাকি জীবন হাঁটতে চাই – শেখ সম্রাট নীল

বঙ্গবন্ধু নামটি লিখতে খুব সাধারণ চার অক্ষরেই লিখা যায় কিন্তু ইহার ব্যাখ্যাটা খুব অসাধারণ | …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *