শুক্রবার - নভেম্বর ১৬ - ২০১৮ || ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী || ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ ( বর্ষাকাল )
Home / অর্থনীতি / রিলায়্যান্স জিওর গ্রাহক সংখ্যা ২৫ মাসে ২৫ কোটির বেশি

রিলায়্যান্স জিওর গ্রাহক সংখ্যা ২৫ মাসে ২৫ কোটির বেশি

জিও আসার আগে ২০১৬ সালে ভারতে যে সব মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থার দাপট ছিল, তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে ছিল ভারতী এয়ারটেল। এ দেশে মোট গ্রাহকের ২৪.৮ শতাংশ ছিল ভারতী এয়ারটেলের। তার পরেই ছিল ভোডাফোন ইন্ডিয়া। যার গ্রাহক ছিল দেশে মোট গ্রাহকের ১৯.১ শতাংশ। তার পরেই ছিল আইডিয়া, ১৭ শতাংশ। বিএসএনএল এবং এয়ারসেলের গ্রাহক ছিল যথাক্রমে ৯.৩ এবং ৮.৬ শতাংশ।

মাত্র দু’বছর সময় নিয়েছেন। তার মধ্যেই ভারতে একটি মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থার গোড়াপত্তন করে সেই সংস্থার গ্রাহক-সংখ্যাকে বিশ্বে এক নম্বরে নিয়ে যেতে পেরেছেন বিশিষ্ট শিল্পপতি মুকেশ অম্বানী। ২০১৬ সাল থেকে এখনও পর্যন্ত ২৫ কোটিরও বেশি গ্রাহক হয়েছে অম্বানীর সংস্থা রিলায়্যান্স জিও-র। আর প্রতিটি গ্রাহককেই তারা দিতে পেরেছে ফোর-জি পরিষেবা।

সংস্থা সূত্রে জানানো হয়েছে, ডেটা ব্যবহারের পরিসংখ্যানের নিরিখেও নজির গড়েছে রিলায়্যান্স জিও। ত্রৈমাসিকে ৭৭১ কোটি জিবি। তার ফলে, আমেরিকা ও চিনে মোট যত ডেটা ব্যবহার হয় সেই পরিমামকেও বারত ছাপিয়ে যেতে পেরেছে, জানিয়েছেন নীতি আয়োগের সিইও অমিতাভ কান্ত।

About সাঈদ আলী সাইফ

Check Also

নয়াপল্টনে পুলিশের গাড়িতে আগুন দিল বিএনপি নেতাকর্মীরা

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ …

উন্নয়নের অগ্রযাত্রায় ভাসছে বাংলাদেশ

একটা ব্যাপার আমরা সবাই জানি বাংলাদেশ এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। দেশের একদম প্রত্যন্ত অঞ্চলও এই …

তথ্য প্রযুক্তির উন্নয়নের অগ্রযাত্রায় দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

বর্তমানে দেশে প্রায় ১৩ কোটি মোবাইল ফোন গ্রাহক ও ছয় কোটি ৭২ লাখ ইন্টারনেট ব্যবহারকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *