রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / বিবিধ / অপরাধ জগত / রাজশাহীতে ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি, ৩ জন কথিত সাংবাদিকে পুলিশে দিল জনতা

রাজশাহীতে ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি, ৩ জন কথিত সাংবাদিকে পুলিশে দিল জনতা

রাজশাহীতে ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেট পরিচয়ে চাঁদাবাজি করার সময় ঢাকা থেকে প্রকাশিত মাতৃজগত পত্রিকার স্টিকার সম্মেলিত মাইক্রোবাস ও জনতার হাতে আটক তিনজন কথিত সাংবাদিক

রাজশাহী ব্যুরো প্রধান) : রাজশাহীর মহনগঞ্জে ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেট পরিচয়ে সুমি নামের একটি বেকারীতে চাঁদাবাজি করার সময় সাধারন জনতা ৩জন কথিত সাংবাদিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে। আজ সোমবার দুপুরে বাগমারা থানাধিন মহনগঞ্জ বাজারে সুমি বেকারীতে এ ঘটনা ঘটে।

এ সময় ঢাকা থেকে প্রকাশিত মাতৃজগত পত্রিকার স্টিকার সম্মেলিত স্টিকার লাগালো একটি সিলভার কালারের মাইক্রোবাসও জব্দ করে পুলিশ। বর্তমানে মাইক্রোবাসটি বাগমারা থানা হেফাজতে রয়েছে।

আটককৃতরা হলেন, রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানাধিন এলাকার বাসিন্দা (৩৪), পিতা: মৃত: জয়নাল, সায়ের গাছা এলাকার মৃত ফজর শেখের ছেলে মোঃ আব্দুল জাব্বার, চন্দ্রিমা থানাধিন ছোট বনগ্রাম ১২ রাস্তার মোড় এলাকার মৃত সোহরাব উদ্দিনের ছেলে লিয়াকত হেসেন (৩৮)।

এছাড়া আটককৃত মাইক্রোবাস চালক নগরীর মতিহার থানাধিন বিনোদপুর এলাকার মজিবরের ছেলে তোতা।

জিজ্ঞাসাবাদে দু’জন জানায়, মোঃ নাসির উদ্দিন ওরফে রাসেল নিজেকে ঢাকা থেকে প্রকাশিত মাতৃজগত প্রতিকার সাংবাদিক ও লিয়াকত হেসেন দৈনিক মানবাধিকার প্রতিদিনের সাংবাদিক দাবি করেন।

সুমি বেকারীর মালিক আব্দুর রবের ছেলে সুমন জানায়, ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে তারা ৫ হাজার টাকা দাবি করে। আমরা ভয় পেয়ে প্রথমে ১ হাজার টাকা দেই তাদের। তারা নিতে রাজি না হলে পরে আরো ১ হাজার টাকা দেই।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আতাউর রহমান জানান, মোহনগঞ্জ বাজারে অবস্থিত সুমি বেকারীতে ক্যামেরা হাতে তিনজন ব্যক্তি প্রবেশ করে বেকারীর লোকজনকে বিভিন্ন ধরনের প্রশ্ন করেন এবং তারা কাগজে লিখালিখি করেন।

এ সময় বেকারীর লোকজন ম্যাজিস্ট্রেট ভেবে তাদেরকে ১ হাজার টাকা দেয়। তাদের মধ্যে একজন বলেন, গাড়ীতে স্যার আছে ১ হাজার টাকায় হবেনা। তখন বেকারীর মালিক আরো ১হাজার টাকা দেয় তাদের।

ঘটনার সময় বেকারীর সামনে অনেক লোকজন ভিড় করে।

কাকতালীয় ভাবে সেখান দিয়ে গাড়ি নিয়ে একজন ম্যাজিস্ট্রেট যাচ্ছিলেন। মানুষের ভিড় দেখে সেখানে তিনি গাড়ি থামিয়ে লোকজনকে জিজ্ঞাসা করেন কি হয়েছে ? এত মানুষের ভিড় কেন ? তখন স্থানীয়রা জানায় বেকারীতে ভ্রাম্যমান ম্যাজিস্ট্রেট এসেছে? ম্যাজিস্ট্রেট বলেন তাদের গাড়ী আটকাও । এ সময় স্থানীয়রা চাঁদাবাজদের একটি সিলভার কালারের মাইক্রোবাসটি আটকায়।

ম্যাজিস্ট্রেট তাদের প্রশ্ন করেন, আপনাদের পরিচয় কি ? তখন তারা কোন উত্তর না দিয়ে চুপ করে থাকে। এ সময় জনতা উত্তেজিত হয়ে তাদের মারমুখি হয়। কৌশলে ম্যাজিস্ট্রেট বাগমারা থানায় ফোস দেন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন বাগমারা থানার ওসি ও সঙ্গীয় ফোর্স। ওসি আরো বলেন, তাদের উদ্ধার না করলে স্থানীয় উত্তেজিত জনতা তাদের পেটাতো এবং পরিস্থিতি খারাপ হতো।

ওসি আরো বলেন, চাঁদাবাজির অভিযোগে সুমি বেকারীর মালিক আব্দুর রবের ছেলে সুমন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। বাগমারা থানার মামলা নং-৩, তারিখ : ০৮-০৭-২০১৯, ধারা: ১৭০/৪১৯/৪২০/৩৮৫/৩৮৬/৩৪ দঃবিঃ

স্বাধীন কথা ডট কম ০৮ জুলাই ২০১৯

About মাসুদ রানা রাব্বানী, ব্যুরো প্রধান, রাজশাহী।

Check Also

বিএমডিএ’র দৈনিক ভিত্তিক শ্রমিকদের নির্ধারিত মজুরি অব্যাহতভাবে কর্তনের অভিযোগ

রাজশাহী প্রতিনিধি: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সদর দফতরসহ মাঠপর্যায়ে কর্মরত ৩৭৫ জন দৈনিক ভিত্তিক শ্রমিকদের …

বৃষ্টি ও বন্যার অজুহাতে রাজশাহীর বাজারে ঝাল ছড়াচ্ছে কাঁচা মরিচ

মাসুদ রানা রাব্বানী: বৃষ্টি ও বন্যার অজুহাতে রাজশাহীর বাজারে সাত দিনের ব্যবধানে ৪০ টাকা কেজি …

রাজশাহীতে স্বাস্থ্যসেবায় সকল অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে স্বাস্থ্যসেবায় সকল অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *