রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / জাতীয় / রাজশাহীতে বালি তোলা বন্ধ করতে না পারলে চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট

রাজশাহীতে বালি তোলা বন্ধ করতে না পারলে চাকরি ছাড়তে বললেন হাইকোর্ট

রাজশাহী ব্যুরো প্রধান : পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধের বিষয়ে জেলা প্রশাসকদের উদ্দেশ্যে হাইকোর্ট বলেছেন, অবৈধভাবে বালি উত্তোলন বন্ধে ব্যবস্থা নিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করার যথেষ্ঠ ক্ষমতা জেলা প্রশাসকদের রয়েছে।

এরপরও যদি পদক্ষেপ না নেন তাহলে তারা চাকরি ছেড়ে দিতে পারেন। পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধের বিষয়ে এক মামলার শুনানিতে হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

একই সঙ্গে রাজশাহী মহানগরীর তালাইমারী এলাকায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী ২৩ জুনের মধ্যে হাইকোর্টকে জানাতে রাজশাহী জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

পদ্মা নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন বন্ধের নির্দেশনা চেয়ে রাজশাহীর আনোয়ার হোসেনের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মামুন মাহবুব। এছাড়া রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

প্রসঙ্গত, রাজশাহীর তালাইমারীর কাজলা এলাকায় পদ্মা নদী থেকে এক ব্যক্তি ইজারা ছাড়াই বালু উত্তোলন করে বিক্রি করার অভিযোগ উঠেছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছেন বালু মহাল ইজারা নেওয়া আনোয়ার হোসেন। এ নিয়ে প্রশাসনের কাছে অভিযোগ দিয়েও কোনও সমাধান না পেয়ে তিনি হাইকোর্টে রিট দায়ের করেন।

 স্বাধীন কথা ডট কম –১৭ জুন ২০১৯

About মাসুদ রানা রাব্বানী, ব্যুরো প্রধান, রাজশাহী।

Check Also

বিএমডিএ’র দৈনিক ভিত্তিক শ্রমিকদের নির্ধারিত মজুরি অব্যাহতভাবে কর্তনের অভিযোগ

রাজশাহী প্রতিনিধি: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সদর দফতরসহ মাঠপর্যায়ে কর্মরত ৩৭৫ জন দৈনিক ভিত্তিক শ্রমিকদের …

বৃষ্টি ও বন্যার অজুহাতে রাজশাহীর বাজারে ঝাল ছড়াচ্ছে কাঁচা মরিচ

মাসুদ রানা রাব্বানী: বৃষ্টি ও বন্যার অজুহাতে রাজশাহীর বাজারে সাত দিনের ব্যবধানে ৪০ টাকা কেজি …

রাজশাহীতে স্বাস্থ্যসেবায় সকল অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে স্বাস্থ্যসেবায় সকল অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টার দিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *