রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / মুক্তি পাচ্ছে না নুসরাত ফারিয়ার ‘শাহেন শাহ’ ছবিটি

মুক্তি পাচ্ছে না নুসরাত ফারিয়ার ‘শাহেন শাহ’ ছবিটি

স্বাধীনকথা ডট কম

বাঙালি জাতির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। বাংলা নববর্ষ উপলক্ষে সবখানে চলছে সাজ সাজ রব। মুখরিত হয়ে উঠেছে সংস্কৃতি অঙ্গন। ছোট পর্দায় এরই মধ্যে দুইদিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালা প্রচারের প্রস্তুতি শেষ করেছে। অডিও অঙ্গনেও শোভা বৈশাখী গান। কিন্তু সবখানে আনন্দমুখর পরিবেশ বিরাজ করলেও আমেজ নেই চলচ্চিত্রপাড়ায়। অনেকটা নীরবেই কেটে যাচ্ছে চলচ্চিত্রের বৈশাখ। প্রতিবছরই পহেলা বৈশাখ উপলক্ষে এক বা একাধিক ছবি মুক্তি পেলেও ব্যতিক্রম দেখা যাচ্ছে এবারের চিত্র। বৈশাখে মুক্তির জন্য কোনো ছবিই প্রস্তুত না থাকায় হতাশ চিত্রপুরীর বাসিন্দারা। শুধু চিত্রপুরীই নয়, দর্শকের পাশাপাশি হতাশা প্রকাশ করেছেন হলমালিকরাও।

যদিও এবারের বৈশাখে একাধিক ছবির মুক্তির কথা ছিল। এরমধ্যে শাকিব খান অভিনীত ‘শাহেন শাহ’, জয়া আহসানের ‘বিউটি সার্কাস’ ও ‘আবার বসন্ত’ নামের চলচ্চিত্র। কিন্তু শেষতক কোনোটিই মুক্তি পাচ্ছে না।

শাকিব খান অভিনীত ‘শাহেন শাহ’ ছবিটি এবারের বৈশাখ মাতাবে- এমনই শোনা যাচ্ছিল অনেকদিন ধরে। ছবির দুটি গানও প্রকাশ হয়েছে। গানে শাকিব-নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাতের রসায়ন বেশ উপভোগ করেছেন দর্শক। শাকিবভক্তরাও আশা করেছিলেন বাংলা নববর্ষের উৎসবে ছবিটি দেখবেন বলে। কিন্তু শাপলা মিডিয়া প্রযোজিত এই ছবিটির কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি বলে এক সূত্রে জানা গেছে। শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, ‘অনেক বড় বাজেটের ছবি ‘শাহেন শাহ’। ছবিটি নিয়ে দর্শকের আগ্রহও অনেক। ছবিটি বৈশাখে মুক্তির কথা থাকলেও সেটা হচ্ছে না। তবে ঈদে মুক্তির সম্ভাবনা রয়েছে।’

প্রাচীন বাংলার ঐতিহ্য সার্কাস খেলাকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প নিয়ে ‘বিউটি সার্কাস’। সার্কাস-আক্রান্ত হওয়ার পরও গণমানুষের পক্ষ নিয়ে হুমকির মুখেও একজন নারীর আপন শক্তিতে টিকে থাকার গল্প ফুটে উঠেছে এই চলচ্চিত্রে। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলা জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। মাহমুদ দিদার পরিচালিত সরকারি অনুদানের এই ছবিটি এবারের বৈশাখে মুক্তি পাবে- এমনটিই জানিয়েছিলেন পরিচালক। ইতোমধ্যে ছবিটির টিজারও প্রকাশ হয়েছে। টিজার দেখে দর্শক সন্তুষ্ট হলেও ছবিটি বৈশাখে মুক্তি পাচ্ছে না। এই ছবিতে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস, তৌকীর আহমেদ, শতাব্দী ওয়াদুদ, এবিএম সুমন, হুমায়ূন সাধু প্রমুখ। বৈশাখে ছবিটি মুক্তি না পেলেও কবে নাগাদ মুক্তি পাবে, সেটাও জানাতে পারেনি পরিচালক।

অনন্য মামুনের চলচ্চিত্র ‘আবার বসন্ত’। দিনশেষে মানুষের পরিবারটাই আসল, এটাই ‘আবার বসন্ত’ ছবির মূল উপজীব্য। এখানে ঝাল-টক রসায়নের দুটি চরিত্রে অভিনয় করেছেন গুণী অভিনেতা তারিক আনাম খান ও অর্চিতা স্পর্শিয়া। ছবির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন ইমতু রাতিশ, করভী মিজান, মনিরা মিঠু, মুকিত জাকারিয়া, আনন্দ খালেদ, নুসরাত পাপিয়া প্রমুখ। গত মাসের শেষে পরিচালক জানান, ‘পহেলা বৈশাখ উপলক্ষেই ছবিটি মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রত্যাশা করছি, বাংলা ছবির দর্শকের এবারের নববর্ষ প্রাণবন্ত হয়ে উঠবে ‘আবার বসন্ত’ ছবির সঙ্গে। সবাইকে হলে গিয়ে ছবিটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’ অবশেষে এই ছবিটিও মুক্তি পাচ্ছে না বৈশাখে। ‘আবার বসন্ত’ ছবিটি প্রযোজনা করেছেন ট্যাম মাল্টিমিডিয়া। ডিজিটাল পার্টনার লাইভ টেকনোলজিস লিমিটেড। বাংলা নববর্ষ উপলক্ষে প্রেক্ষাগৃহে নতুন ছবি মুক্তির রেওয়াজ বহু দিনের হলেও এবার সেটা হচ্ছে না। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন চলচ্চিত্র-সংশ্লিষ্টরা।

এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে সিনেমা হল মালিকদের নেতা মিয়া আলাউদ্দিন বলেন, ‘আমরা আসলেই সিনেমা হল নিয়ে সংকটে আছি। পয়লা বৈশাখের মতো দিনেও নতুন ছবি নেই। ঈদেও ছবি মুক্তি পাবে কিনা সন্দিহান। আমি অনেক আশাবাদী লোক হয়েও সিনেমার এমন পরিস্থিতিতে আমি আশাহত। এমন অবস্থা হলে আমরা কীভাবে হল টিকাতে পারব। যে কারণে আসলে আমরা বিদেশি চলচ্চিত্র আনার জন্য সরকারের কাছে অনুমতি চেয়েছি। আশা করি, হল বাঁচাতে সরকার তা করবে।’বৃহস্প্রতিবার/১১-০৪-২০১৯ খ্রিঃ

About ছাবিকুন্নাহার ধনবাড়ী, টাংগাইল

Check Also

শেখ হাসিনার নেতৃত্বের মধ্যেও অদম্য সাহস ও দৃঢ় মনোবল পরিলক্ষিত হয়ঃ মিজানুর রহমান

মিজানুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা:- ‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: …

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ ইন্তেকাল করেছেন

স্বাধীনকথা ডট কম : বাংলাদেশের সাবেক সেনাপ্রধান, সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন …

বঙ্গবন্ধুর আদর্শিক পথেই বাকি জীবন হাঁটতে চাই – শেখ সম্রাট নীল

বঙ্গবন্ধু নামটি লিখতে খুব সাধারণ চার অক্ষরেই লিখা যায় কিন্তু ইহার ব্যাখ্যাটা খুব অসাধারণ | …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *