শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / বিবিধ / জনদূর্ভোগ / মনপুরায় ৩৬০ মিটার বেড়ীবাঁধের ভাঙ্গন

মনপুরায় ৩৬০ মিটার বেড়ীবাঁধের ভাঙ্গন

স্বাধীনকথা ডট কম
মনপুরা থেকে ছালাহউদ্দিন
ভোলার মনপুরায় নিম্মচাপের প্রভাবে অস্বাভাবিক জোয়ারে নদী তীর সংরক্ষন (ব্লক ড্যাম্পিং) এলাকার সংলগ্ন ৩৬০ মিটার বেড়ীবাঁধের ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়াও বেড়ীবাঁধের উপর নির্মিত পাকা সড়কটির একটি অংশ ভেঙ্গে পড়েছে। যে কোন সময়ে বেড়ীবাঁধটি ভেঙ্গে বির্স্তীণ এলাকা প্লাবিত হতে পারে। এতে পানিবন্দী হয়ে ঈদ উদযাপনের আশংকা করছেন স্থানীয় বাসিন্দারা।

এদিকে উপজেলার মূল ভূ-খন্ডের হাজিরহাট ইউনিয়নের দাসের হাট ও সোনারচর এলাকায় ২-৩ ফুট জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। অপরদিকে উপজেলার বিচ্ছিন্ন চর নিজাম ও কলাতলীর চর এলাকায় নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার ভোর রাতে ও দিনের বেলার অস্বাভাবিক জোয়ারে উপজেলার ১নং মনপুরা ইউনিয়নের রামেনেওয়াজ মৎস্য ঘাট এলাকার ব্লকবাঁধ সংলগ্ন বেড়ীবাঁধের ভাঙ্গন দেখা দিয়েছে।

স্থানীয় বাসিন্দা, লিংকন, নাহিদ, শরীফ, আল-আমিনসহ অনেকে জানান, বেড়ীবাঁধটি ভেঙ্গে গেলে হাজার হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়বে। এছাড়াও নদী তীর সংরক্ষণ প্রকল্পটির ব্যাপক ক্ষতি হবে।

এব্যাপারে পানি বোর্ড ডিভিশন-২ এর উপ-সহকারি প্রকৌশলী আবুল কালাম জানান, ভাঙ্গন কবলিত ৩৬০ মিটার বেড়ীবাঁধের সংস্কারের জন্য গত মাসে ইমারজেন্সী কাজ দেওয়া হয়েছে। তবে বৈরী আবহাওয়ার জন্য ঠিকাদার কাজ করতে সমস্যা হচ্ছে।তারপরও দ্রুত কাজ শেষ করতে বলা হয়েছে।

ঠিকাদার সাবেক ইউপি মেম্বার মিজান জানান, বৈরী আবাহাওয়া ও পাউবোর নতুন নিয়মে কাজ করতে সমস্যা হচ্ছে। এছাড়াও প্রকল্প এলাকায় মাটি ফেলা হলে তা জোয়ারে চলে যায়। এদিকে বালি পাওয়া না যাওয়ায় জিও ব্যাগের ড্যাম্পিং করা যাচ্ছে না।

উপজেলা নির্বাহী অফিসার বশির আহমেদ জানান, ক্ষতিগ্রস্থ এলাকায় দ্রুত কাজ করার জন্য পানি উন্নয়ন বোর্ডকে অবহিত করা হয়েছে।
রবিবার ১১-০৮-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধারসহ শিক্ষার্থী আটক: অতপর শ্রী’ঘরে

রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধারসহ প্রত্যয় (২৩), নামের বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিভিল (সিইসি) …

রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন অধ্যক্ষ

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন, সেই ধর্ষক অধ্যক্ষ জহুরুল …

শাহজাদপুরে ধর্ষণ ও হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ২২ বছরের পলাতক আসামী গ্রেফতার

স্বাধীন কথা ডটকম, রোববার, ১৮ আগস্ট- ২০১৯ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জের শাহজাদপুরে  ধর্ষণ ও হত্যা মামলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *