শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / ভোলায় ৭ উপজেলায় ৬৫৭ আশ্রয় কেন্দ্র ও ১০ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তু

ভোলায় ৭ উপজেলায় ৬৫৭ আশ্রয় কেন্দ্র ও ১০ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তু

স্বাধীনকথা ডট কম

ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় ভোলা জেলায় প্রশাসন ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কেন্দ্রের উদ্যোগে ব্যাপক প্রস্তুতি নিয়েছেন। ভোলা জেলার ৭ উপজেলাসদর ও জেলা প্রশাসকের দফতরে নিয়ন্ত্রণ(কন্ট্রোল) কক্ষ চালু করা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে দুর্যোগ প্রস্তুতি বিষয়ক একাধিক সভা করা হয়েছে। প্রতিটি কণ্ট্রোল রুমে একাদিক নাম্বার দেয়া হয়েছে।
সিপিপি’র জেলা উপ-পরিচালক সাহাবুদ্দিন মিয়া জানান, জেলায় ৬৫৭টি আশ্রায়ন কেন্দ্র ও ১০ হাজার দু’শ স্বেচ্ছাসেবক প্রস্তুতি রয়েছে।
ভোলার সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ রায় জানিয়েছেন তিনি বৃহস্পতিবার জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজে গিয়ে প্রস্তুতি মূলক সভা করেছেন। এছাড়াও সম্ভাব্য দুর্যোগ মোকাবেলায় ২২টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। প্রয়োজনীয় স্যালাইন, গজ, ব্যান্ডেজ প্রস্তুতি রাখা হয়েছে।
ভোলার জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক জানান, ঘূর্নিঝড় ফণী মোকাবেলায় জেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়েছে। ঘূর্ণিঝড় মোকাবেলায় কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, জেলা পুলিশ, নৌ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের প্রস্তুতি রাখা হয়েছে। এছাড়াও প্রতিবন্ধীদের সহায়তায় সাত উপজেলায় ৮০ সদস্যের ৮টি টিম গঠন করা হয়েছে।
জেলা প্রশাসনের সব কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। বুধবার (১ মে) থেকে চরগুলোতে সতর্কতামূলক প্রচারণা শুরু হয়েছে। জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির দুই দফা বৈঠক হয়েছে। ঘূর্ণিঝড় ফণী মোকাবেলায় ভোলা আবহাওয়া অধিদফতরের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জেলা আবহাওয়া কার্যালয়ের জুনিয়র আবহাওয়া পর্যবেক্ষক মাহবুব রহমান জানিয়েছেন।
সিপিপি’র উপ-পরিচালক সাহাবুদ্দিন মিয়া আরো জানান, বর্তমানে সিপিপি’র স্বেচ্ছাসেবকরা জনগণকে নিরাপদে থাকার জন্য ও প্রয়োজনে আশ্রয় কেন্দ্রে আসার জন্য মাইকিং করছে এবং বিভিন্ন স্থানে ২ পতাকা (৭ নাম্বার সিগন্যাল) উড়িয়ে দিয়েছেন। চরফ্যাশন উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, উপজেলার পৌর সভাসহ ২২টি ইউনিয়নের সকল চেয়ারম্যান, ইউপির সদস্য, কোস্টগার্ড, পুলিশ বাহিনী, মেডিকেল টীম, গ্রাম পুলিশ ও ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচীর সেচ্ছাসেবকদেরকে প্রস্তুতি দেনা জন্যে গতকাল বুধবারই বলা হয়েছে। সকলেই প্রস্তুতি রয়েছেন।
বৃহস্পতিবার ০২-০৫-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন অধ্যক্ষ

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন, সেই ধর্ষক অধ্যক্ষ জহুরুল …

শাহজাদপুরে ধর্ষণ ও হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ২২ বছরের পলাতক আসামী গ্রেফতার

স্বাধীন কথা ডটকম, রোববার, ১৮ আগস্ট- ২০১৯ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জের শাহজাদপুরে  ধর্ষণ ও হত্যা মামলায় …

ধরা-ছাড়া আর লেনদেনের মধ্য দিয়েই চলছে কাটাখালি থানা পুলিশের মাদক বিরোধি অভিযান

রাজশাহী ব্যুরো প্রধান : ধরা ছাড়া আর গোপন লেনদেনের মধ্য দিয়েই চলছে রাজশাহী নগরীর কাটাখালি থানা পুলিশের মাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *