শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান

ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান

স্বাধীনকথা ডট কম
ভোলা থেকে আদিল হোসেন তপু
ভোলায় ডেঙ্গু আক্রান্ত রোগীদের জন্য স্বেচ্ছায় রক্তদান করেছে রেডক্রিসেন্টের ৪০ জন স্বেচ্ছাসেবী। আজ দুপুরে ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এর উদ্বোধন করেন সাবেক বাণিজ্যমন্ত্রী ও ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ বলেন, ডেঙ্গু এখন একটা বৈশ্বিক সমস্যা। সারাবিশ্বের কোটি কোটি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়েছে। ফিলিপাইনে ১ লাখ ২০ হাজার আক্রান্ত হয়েছে এবং ৫শ’ মারা গেছে। আজ শুধু বাংলাদেশ নয় ফিলিপাইন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া সিঙ্গাপুর, থাইল্যান্ড ও ভারতে ইউরোপে অনেক দেশ ডেঙ্গু আক্রান্ত। আমরা কেউ এ ডেঙ্গুকে যেন রাজনীতি হিসেবে ব্যবহার না করি। এমন মানবিক সমস্যায় প্রত্যেককে এগিয়ে আসতে হবে। কেউ কাউকে দোষারুপ করে লাভ নাই। এটা ঠিক আরও আগ থেকে পরিস্কার পরিচ্ছন্নতা করা উচিৎ ছিল। সুতরাং রাজনীতি না করে আসুন সকলে ঐক্যবদ্ধ হয়ে ডেঙ্গু সমস্যা মোকাবেলা করি।

এসময় তোফায়েল আহমেদ আরো বলেন, বাংলাদেশে নয় উন্নয়নশীল প্রায় সব দেশেই এর প্রকোপ রয়েছে। কিন্তু আমাদের দেশে কেউ কেউ এটি নিয়ে রাজনীতি করতে চাচ্ছে। আমরা অনেক কিছু নিয়েই রাজনীতি করি। তবে ডেঙ্গু নিয়ে নিয়ে রাজনীতি করা ঠিক হবে না। এসময় তিনি রেড ক্রিসেন্ট,জেলা স্বাস্থ্য বিভাগ ও চেম্বার অব কমার্সকে এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানায়।

জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, সিভিল সার্জন ডা.রথীন্দ্র নাথ মজুমদার, সদর উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা আ’লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল, যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব,সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, প্রেসকাব সভাপতি হাবিবুর রহমান,সম্পাদক অমিতাভ রায় অপু।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী আজিজুল ইসলাম। রেডক্রিসেন্ট সোসাইটি, ভোলা চেম্বার অব কমার্স এবং স্বাস্থ্যবিভাগ যৌথভাবে এই আয়োজন করে।
রবিবার ১১-০৮-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন অধ্যক্ষ

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন, সেই ধর্ষক অধ্যক্ষ জহুরুল …

শাহজাদপুরে ধর্ষণ ও হত্যা মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত ২২ বছরের পলাতক আসামী গ্রেফতার

স্বাধীন কথা ডটকম, রোববার, ১৮ আগস্ট- ২০১৯ খ্রিষ্টাব্দ : সিরাজগঞ্জের শাহজাদপুরে  ধর্ষণ ও হত্যা মামলায় …

ধরা-ছাড়া আর লেনদেনের মধ্য দিয়েই চলছে কাটাখালি থানা পুলিশের মাদক বিরোধি অভিযান

রাজশাহী ব্যুরো প্রধান : ধরা ছাড়া আর গোপন লেনদেনের মধ্য দিয়েই চলছে রাজশাহী নগরীর কাটাখালি থানা পুলিশের মাদক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *