মঙ্গলবার - জুলাই ১৬ - ২০১৯ ||
Home / প্রচ্ছদ / বোরহানউদ্দিনে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস পালিত

বোরহানউদ্দিনে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস পালিত

স্বাধীনকথা ডট কম
মোঃ নাছির পাটোয়ারী বোরহানউদ্দিন ভোলা
‘‘সুস্থ শ্রমিক, নিরাপদ জীবন নিশ্চিত করে টেকসই উন্নয়ন’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলার বোরহানউদ্দিনে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস ২০১৯ পালিত হয়েছে।
রবিবার (২৮ এপ্রিল) সকাল ১০টায় পাওয়ার প্লান্টে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
২২০ মেঘাওয়াট কম্বাইন্ড সাইকেল পাওয়ার প্লান্ট নতুন বিদ্যুৎ বাংলাদেশ লিঃ দক্ষিণ কুতুবা, বোরহানউদ্দিন, ভোলা এর উদ্যোগে সেফটি পতাকা উত্তোলন, আলোচনা সভা, পুরস্কার বিতরণসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
উক্ত আয়োজনে সেফটি পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রজেক্ট হেড শ্রী রাঙ্গারাও, ই এইচ এস হেড মনোতোষ রায়, মনোজ বিশ্বাস, মুকেশ রায়,আরিফ হোসেনসহ অন্যান্যরা।
আলোচনা সভায় মনোতোষ রায় (হেলথ,সেফটি এবং নিরাপত্তাধিকারী), ইএইচএস এর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শ্রী রাঙ্গারাও (প্রজেক্ট হেড), মনোজ বিশ্বাস, মুকেশ কুমার,আরিফ হোসেন, দিজেন্দ্র কুমার, মিজানুর রহমান, জয়ন্ত বিশ্বাসসহ আরও উপস্থিত ছিলেন সিনাম ইঞ্জিনিয়ারিং লিঃ, পাওয়ার ম্যাক প্রজেক্ট লিঃ, প্রিয়ন্তী কন্সট্রাকশন, অলকারগো, সিকো লজিস্টিকের সকল কর্মকর্তা, কর্মচারীবৃন্দ এবং স্থানীয় সচেতন এলাকাবাসী।
প্রধান আলোচ্য বিষয় ছিল বাংলাদেশ শ্রম আইনের আলোকে শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত, পেশাগত স্বাস্থ্য ও সুরক্ষা সম্পর্কে সচেতনতা বৃদ্ধিকরণ।
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন শ্রী রাঙ্গারাও। আরও বক্তব্য রাখেন মনোজ বিশ্বাস, মুকেশ রায়, মনোতোষ রায়, আরিফ হোসেনসহ বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও শ্রমিকবৃন্দ।
রক্তারা তাদের আলোচনায় শ্রম নিরাপত্তা ও সচেতনতা সম্পর্কে বিভিন্ন বিষয় তুলে ধরেন। অনুষ্ঠানে সবার উদ্যেশ্যে শপথ বাক্য পাঠ করান ই এইচ এস হেড মনোতোষ রায়।
এসময় বেস্ট সেফটি কর্মকর্তা, বেস্ট সেফটি কর্মচারী এনভায়রনমেন্ট সচেতন কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন ইভেন্টে পুরষ্কার বিতরণ করা হয়।
সোমবার ২৯-০৪-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

ডারবান চলচ্চিত্র উৎসবে ‘হাসিনা’: অ্যা ডটারস টেল’

স্বাধীনকথা ডট কম দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য ৪০তম ডারবান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হবে  প্রধানমন্ত্রী শেখ …

উবার চালকের হাতে শ্লীলতাহানির শিকার অভিনেত্রী

স্বাধীনকথা ডট কম উবার চালকের হাতে শ্লীলতাহানির শিকার হয়েছেন টলিউড অভিনেত্রী স্বস্তিকা দত্ত। বুধবার সকালে …

শাকিব খানের নতুন ছবি আগুন, নায়িকা জাহারা মিতু

স্বাধীনকথা ডট কম মিতু ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর  প্রযোগিতার প্রথম রানার আপ হওয়া ছাড়াও  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *