শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / ঢাকা / বি আর বি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ মজিবর রহমান উন্নয়নের রোল মডেল

বি আর বি গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ মজিবর রহমান উন্নয়নের রোল মডেল

স্বাধীনকথা ডট কম

দেশ গড়ার কাজে তিনি হাজারো ব্যস্থতার মাঝেও অনেক সামাজিক কর্মকান্ডে অংশ গ্রহনের মাধ্যমে সমাজ গঠন কাজে রেখে যাচ্ছেন অসমান্য অবদান। তিনি কিয়াম সিরাতুন্নেছা মেমোরিয়াল ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি সহ সিরাতুন্নেছা আদর্শ বিদ্যালয় এবং অগ্রণী প্রিপারেটরী স্কুলের সভাপতির পদে দায়িত্ব পালন করছেন।

বর্তমানে এই শিল্পের উৎপাদিত পণ্য বৃটেন, জার্মানী, জাপানসহ বিশ্বের অনেক দেশে রপ্তানী করা হয়। এই কারখানায় উন্নতমানের – ১.. পিভিসি ওয়্যারস এন্ড কেবলস  ২. অল এ্যালুমিনিয়াম কন্ডাক্টর (এএসি) ৩. এ্যালুমিনিয়াম কন্ডাক্টর ষ্টীল রিইনফোর্সড (এএএসি) ৪. এফ আর এল এস কেবলস  সুপার এনামেল্ডকপার ওয়্যার ইত্যাদি প্রস্ত্তত করা হয়। শিল্পের বিভিন্ন খাতে বিশেষ অবদান রাখায় সম্প্রতি রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেয়েছেন কুষ্টিয়ার বিআরবি গ্রুপের চেয়ারম্যান দেশবরেণ্য শিল্পপতি সিআইপি আলহাজ্ব মো: মজিবর রহমান।

১৯৯৪ সালে গোটা দেশে বিদ্যুতায়নের প্রসার ঘটলে তিনি কেবল উৎপাদন বাড়িয়ে দেন এবং ১৯৯৬ ও ২০০০ সালে উন্নতবিশ্বের উন্নত যন্ত্রপাতি স্থাপন পূর্বক কারখানাটির সম্প্রসারণ করেন। বর্তমানে উন্নত ও গুণগত মান সম্পন্ন পণ্য উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিশ্বের কেবল বাজার দখল করে নেয়। বর্তমানে এই শিল্পের উৎপাদিত পণ্য বৃটেন, জার্মানী, জাপানসহ বিশ্বের অনেক দেশে রপ্তানী করা হয়।

 

 

এছাড়া তিনি দ্য কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রীজে পরপর তিনবার সভাপতি নির্বাচিত হন। তিনি কুষ্টিয়া রাইফেল ক্লাব, কুষ্টিয়া শিশু হাসপাতাল, কুষ্টিয়া রেডক্রস এবং বি এফ পি এ’র আজীবন সদস্য। ব্যবসায়িক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য তিনি সি আই পি কার্ড হোল্ডার হন ১৯৯৩-১৯৯৬ ও ২০০০ সালে। বুধবার/২৪-০৪-২০১৯খ্রিঃ

 

About সাঈদ আলী সাইফ

Check Also

আরাফাত রহমান কোকো’র জন্মদিন ভুলে গেলো বিএনপি!

নিউজ ডেস্ক: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকো দলে ছিলেন …

এডিস মশা নিয়ন্ত্রণে বিদেশি বিশেষজ্ঞ দল আসছে

এডিস মশার উপদ্রবের দীর্ঘমেয়াদি সমাধানের জন্য বুধবার তিন দিনের বাংলাদেশ সফরে আসছেন উচ্চ পর্যায়ের বিদেশি …

কুষ্টিয়ায় নার্স হত্যার ঘটনায় প্রেমিক জসিম আটক : আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান

রফিকুল ইসলাম : কুষ্টিয়ার কুমারখালীতে নার্স বিলকিস হত্যার ঘটনায় প্রেমিক জসিমকে গ্রেফতার করে আদালতে প্রেরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *