মঙ্গলবার - জুলাই ১৬ - ২০১৯ ||
Home / খেলাধুলা / বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ টাইগারদের

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ টাইগারদের

স্বাধীন কথা ডট কম
আয়ারল্যান্ড আগামী বিশ্বকাপের বাছাইপর্ব উৎরাতে পারেনি। সেই খেদ অন্য কিছুতে পূরণ হবার কথা নয়। কিন্তু বিশ্বকাপের আগে ইংল্যান্ড, বাংলাদশ, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে পারা তাদের জন্য বড় এক পাওয়া। এরপর বিশ্বকাপে জায়গা না পাওয়া আগের ক্রিকেট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের সঙ্গে সিরিজ খেলবে তারা।

ইংল্যান্ডে বসবে আগামী বিশ্বকাপের আসর। আগামী বছরের ৩০ মে উদ্বোধনী ম্যাচ খেলবে ইংল্যান্ড। তার আগে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া চারটি দেশ ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষ। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ এবং স্বাগতিক আয়ারল্যান্ড খেলবে একটি ত্রিদেশীয় সিরিজও।

প্রাথমিক সূচি অনুযায়ী, আগামী ৩ মে মালহাইড ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলবে ইংল্যান্ড। এরপর বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে আয়োজন করবে ত্রিদেশীয় সিরিজ। ওই সিরিজটি ৫ মে থেকে ১৭ মে’র মধ্যে শেষ হবে। প্রত্যেক দল দু’বার করে একে অপরের মুখোমুখি হবে। এরপর অনুষ্ঠিত হবে ফাইনাল।

টাইট এই সূচির পরও বিশ্রাম পাবে না আয়ারল্যান্ড। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আফগানিস্তানও দুটি ওয়ানডে ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। ম্যাচ দুটির জন্য আগামী ১৯ ও ২১ মে সূচি নির্ধারণ করা হয়েছে। ওখানেই শেষ নয়। বিশ্বকাপের চার দেশের সঙ্গে খেলার আগে আফগানিস্তানের বিপক্ষে একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে আয়ারল্যান্ড।

সিরিজটি আগামী বছরের ২৩ ফেব্রুয়ারি শুরু হবে। চলবে ২১ মার্চ পর্যন্ত। ওই সিরিজে আয়ারল্যান্ড তিনটি টি২০, পাঁচটি ওয়ানডে এবং একটি টেস্ট ম্যাচ খেলবে। এক নাগাড়ে এতোগুলি ম্যাচ খেলার সুযোগ আয়ারল্যান্ডের জন্য বড় প্রাপ্তি। এ নিয়ে আয়ারল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহি বলেন, ‘অনেক দিক বিবেচনায় ২০১৯ সাল আয়ারল্যান্ড ক্রিকেটের জন্য একটা ব্রেকথ্রু।’

০৭ -১২-২০১৮ খ্রীঃ

About নিশান সাইদুল, স্টাফ রিপোর্টার, ঢাকা।

Check Also

রুদ্ধশ্বাস ম্যাচে ভারতের হার,ফাইনালে নিউজিল্যান্ড

স্বাধীনকথা ডট কম ম্যানচেস্টারে মাথার ওপর মেঘাচ্ছন্ন আকাশ। খেলা দেখাতে শুরু করেছিলেন কিউই পেসাররা। ৩.১ …

সাকিব ঝড়ে উড়ে গেল আফগানরা

সাউথাম্পটনে সাকিব ঝড়ে উড়ে গেল আফগানিস্তান। টাইগারদের দেয়া ২৬৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২০০ …

কোহলিদের ঘাম ঝরিয়ে হারল আফগানরা

অনলাইন ডেস্ক : কোহলিদের ঘাম ঝরিয়ে জয়ের খুব কাছে গিয়েও হারল আফগানরা। মোহাম্মদ শামির হ্যাটট্রিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *