রবিবার - মে ১৯ - ২০১৯ ||
Home / অর্থনীতি / বিজিএমইএ ভবন সিলগালা করলো রাজউক

বিজিএমইএ ভবন সিলগালা করলো রাজউক

স্বাধীনকথা ডট কম

সিলগালা করে দেয়া হয়েছে রাজধানীর হাতিরঝিলে অবস্থিত বিজিএমইএ’র বহুতল ভবন। মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যা সোয়া ৭টার দিকে ভবনটি সিলগালা করে রাজউক।

এরই মধ্যে ভবনের বেশিরভাগ মালামাল সরানো হয়েছে বলে জানান রাজউকের প্রধান প্রকৌশলী রায়হানুল ফেরদৌস। ডিনামাইটসহ আধুনিক প্রযুক্তির ব্যবহার করে ভবন ভাঙা হবে বলেও জানান তিনি।  প্রত্যেক ফ্লোরে এবং ভবনের মূল ফটকে তালা দেওয়ার সময় উপস্থিত ছিলেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক (প্রশাসন) খন্দকার ওলিউর রহমান। তালা দেওয়ার পর চাবি হস্তান্তর করা হয় পুলিশের কাছে।

রাজউকের পরিচালক (প্রশাসন) খন্দকার ওলিউর রহমান বলেন, আইনের ভিত্তিতে বিজিএমইএ ভবন অপসারণের কাজ শুরু হয়েছে। আমরা যে ভবন অপসারণ শুরু করেছি এটাও ভবন ভাঙার অংশ। তাছাড়া এখানে টেকনিক্যাল ও ম্যানেজমেন্টের বিষয় আছে, এগুলো শেষ হলেই আমরা ভবন ভাঙার কাজ শুরু করবো। এই বড় ভবনের নানা বিষয় দেখতে হচ্ছে, এখানে অনেকগুলো ব্যাংক আছে সেটাও দেখতে হচ্ছে। খুব দ্রুত সময়ের মধ্যে এ কাজ শেষ করতে পারবো এ কাজে মূল সহযোগী হবে চায়না এক্সপার্টরা। এখন ভবনে অফিস অপসারণের কাজ চলছে।

হাতিরঝিল প্রকল্পের পরিচালক রায়হান ফেরদৌস বলেন, মালামাল সরানোর পর আমরা ইউলিটি সেবা গ্যাস, বিদ্যুৎ বন্ধ করে দেবো। এরপর ভবন ভাঙার কাজে হাত দেবো। সেনাবাহিনীর সহায়তায় এ ভবনটি অপসারণের কাজ করা হবে। এর আগে র‌্যাংগস ভবন ভাঙতে গিয়ে প্রাণহানি ঘটে। তবে এ ভবন ভাঙতে ডিনামাইট বা নিয়ন্ত্রিত বিস্ফোরণ পদ্ধতি ব্যবহার করা হবে।

এরআগে ভবন ভেঙে ফেলতে কয়েকবার সময় বেধে দেন আদালত। তবে, পোশাক শিল্পের স্বার্থ বিবেচনায় প্রতিবারই বাড়ানো হয়েছে সময়সীমা। সবশেষ মুচলেকা দিয়ে ১ বছরের সময় নেয় বিজিএমইএ কর্তৃপক্ষ; যা শেষ হয় গেলো ১২ এপ্রিল।সুত্রঃসময় টিভিমঙ্গলবার/১৬-০৪-২০১৯খ্রিঃ

About সাঈদ আলী সাইফ

Check Also

ভোলায় সয়াবিনের বাম্পার ফলন

স্বাধীনকথা ডট কম ভোলা প্রতিনিধিঃ ভোলায় এবার সয়াবিনের বাম্পার ফলন হয়েছে। মাটি ও আবহাওয়া অনুকুলে …

নদীর গর্ভে বিলীন বঙ্গবন্ধুর চিন্তানিবাসের নির্ধারিত জায়গা

স্বাধীনকথা ডট কম মোঃ ছালাহউদ্দিন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ১৯৭০ সালের …

লালমোহনে চর দখল নিয়ে জেলেদের ঘর-বাড়িতে হামলা

স্বাধীনকথা ডট কম হাসান পিন্টু লালমোহনের তেঁতুলিয়া নদীর বুকে জেগে ওঠা বিচ্ছিন্ন চর কচুয়াখালীতে চর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *