রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / খেলাধুলা / ফেরার পথ খুজছেন প্রত্যয়ী তামিম

ফেরার পথ খুজছেন প্রত্যয়ী তামিম

স্বাধীনকথা ডট কম

দেশে ফিরেছেন দুদিন হলো। সবাই ছুটিতে। ঢাকায় বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটারদের খুঁজে পাওয়া মুশকিল। কেউ কেউ আবার দেশেই আসেননি। বিদেশে অবসর সময় কাটাচ্ছেন সাকিব, মিরাজ, সাব্বির ও লিটনরা। কিন্তু তামিম ছুটি কাটাচ্ছেন না। বিশ্রাম নিচ্ছেন না; বরং ঘাম ঝরাচ্ছেন অনুশীলনে।

গতকাল মিরপুরের ইনডোরে বোলিং মেশিনে ব্যাট করলেন ৪৫ মিনিটের মতো। নেট সেশনের প্রথম বল থেকেই শট খেলে গেছেন তামিম। অফসাইডে ড্রাইভের পর ড্রাইভ খেলেছেন। অফস্টাম্পের বাইরে আগ্রাসী মেজাজে ব্যাট করে গেছেন ১০ থেকে ১৫ মিনিট। বেশ কিছু ফুললেন্থের বলে সজোরে স্ট্রেইট ড্রাইভ খেলেছেন। দু-একটি শটের টাইমিংয়ে গড়বড় হলেই নিজের ওপর অসন্তোষ প্রকাশ করছিলেন। নেট সেশনের শেষের দিকে লেগ সাইডে প্রিয় ফ্লিক শট খেলতে দেখা গেছে।

এবারের বিশ্বকাপে তামিমের স্ট্রাইক রেট নিয়ে বেশ সমালোচনা হয়েছে। ৮ ইনিংসে ২৯.৩৭ গড় ও ৭১.৬৪ স্ট্রাইক রেটে ২৩৫ রান করেছেন। সাধারণত, মন্থর গতিতে ব্যাট করলেও লম্বা ইনিংস খেলে পুষিয়ে দেন তামিম। কিন্তু এবারের বিশ্বকাপে সেটাও পারেননি বাংলাদেশ ওপেনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬২ রানের ইনিংসটি পুরো টুর্নামেন্টে তামিমের সর্বোচ্চ।

নিজের সামগ্রিক পারফরম্যান্স নিয়ে তামিমও হতাশ। তবে তিনি হাল ছাড়ার পাত্র নন। দীর্ঘ ক্যারিয়ারে কঠিন সময় কম আসেনি, ঘুরে দাঁড়িয়েছেন প্রতিবারই। এবারও তাই করতে চান তামিম, ‘আমাকে মানতেই হবে, যে আমি ব্যর্থ হয়েছি। এখন পথ খুঁজতে হবে কীভাবে এখান থেকে বের হতে পারি। আগেও সেটি করতে পেরেছি। আবার না পারার কোনো কারণ নেই।’

বুধবার/১০-০৭-২০১৯ খ্রিঃ

About নিশান সাইদুল, স্টাফ রিপোর্টার, ঢাকা।

Check Also

শেখ হাসিনার নেতৃত্বের মধ্যেও অদম্য সাহস ও দৃঢ় মনোবল পরিলক্ষিত হয়ঃ মিজানুর রহমান

মিজানুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা:- ‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: …

সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহাম্মদ এরশাদ ইন্তেকাল করেছেন

স্বাধীনকথা ডট কম : বাংলাদেশের সাবেক সেনাপ্রধান, সাবেক রাষ্ট্রপতি এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন …

বঙ্গবন্ধুর আদর্শিক পথেই বাকি জীবন হাঁটতে চাই – শেখ সম্রাট নীল

বঙ্গবন্ধু নামটি লিখতে খুব সাধারণ চার অক্ষরেই লিখা যায় কিন্তু ইহার ব্যাখ্যাটা খুব অসাধারণ | …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *