মঙ্গলবার - ডিসেম্বর ১৮ - ২০১৮ || ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী || ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ ( বর্ষাকাল )
Home / জাতীয় / প্রধানমন্ত্রী পাইলটের আসনে

প্রধানমন্ত্রী পাইলটের আসনে

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত অত্যাধুনিক ৭৮৭-৮ মডেলের ড্রিমলাইনার ‘হংস বলাকা’ পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি উড়োজাহাজটির ককপিটে কিছুটা সময় চালকের আসনে বসেন। তিনি পাইলটের আসনে বসে খোশগল্পও করেন সংশ্লিষ্টদের সঙ্গে। ২৭১ আসনের উড়োজাহাজটি ঘুরেও দেখেন তিনি।

আজ বুধবার দুপুরে হযরত শাহজালাল বিমানবন্দরে ভিভিআইপি টার্মিনালের টারমার্কে জাতীয় পতাকাবাহী বোয়িং ৭৮৭-৮ মডেলের উড়োজাহাজটি পরিদর্শন করেন তিনি। এ সময় তিনি ককপিটসহ বিভিন্ন অংশ ঘুরে দেখেন। বিমানটির হংসবলাকার নামকরণও করেছেন প্রধানমন্ত্রী।

এর আগে গত ১৯ আগস্ট প্রথম ড্রিমলাইনার ‘আকাশবীণা’ ঢাকায় আসে। আগামী বছরের সেপ্টেম্বর মাসে ‘গাঙচিল’ ও ‘রাজহংস’ নামের আরও দুটি বিমান ড্রিমলাইন বহরে যুক্ত হবে।

আগামী ১০ ডিসেম্বর থেকে ড্রিমলাইনার আকাশে উড়বে। ওই দিন থেকে ২৭১ আসনের ড্রিমলাইনারে ঢাকা-লন্ডন রুটে সপ্তাহে ৬টি, ঢাকা-দাম্মাম রুটে সপ্তাহে ৪টি এবং ঢাকা-ব্যাংকক রুটে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করা হবে।

২৭১টি আসনের মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসে ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত সম্পূর্ণ ফ্ল্যাটবেড সুবিধাযুক্ত।

About রুবেল হোসেন স্টাফ রিপোর্টার, ঢাকা

Check Also

বেলকুচি প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা রুবেলের জন্মদিন পালিত

স্বাধীনকথা ডটকম, সোমবার ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রিঃ সিরাজগঞ্জের বেলকুচি প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক ও যমুনা টেলিভিশনের …

মালয়েশিয়ায় দূতাবাসের উদ্যোগে বিজয় দিবস পালিত

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ০৯ রবিউস সানি ১৪৪০  মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে …

যে কারণে শেখ হাসিনাকে আরও দরকার বাংলাদেশের

বিএনপির সভানেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বাধীন বিএনপি ২০০১ সালে রাষ্ট্রীয় ক্ষতায় যাওয়ার পর সরকারি ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *