সোমবার - জুলাই ২২ - ২০১৯ ||
Home / জাতীয় / প্রচণ্ড দাবদাহে বিপর্যস্ত সারা দেশ

প্রচণ্ড দাবদাহে বিপর্যস্ত সারা দেশ

স্বাধীনকথা ডট কম

উত্তরাঞ্চলসহ সারা দেশে গ্রীম্মের কাঠফাটা রোদ আর প্রচণ্ড দাবদাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। গরমে এরই মধ্যে অসুস্থ হয়ে পড়ছেন শিশু ও বৃদ্ধসহ অনেকেই। রোববার রাজশাহীতে বছরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকড করেছে আবহাওয়া অফিস। এদিকে গভীর বঙ্গোপসাগরে নিম্নচাপ থাকায় বৃষ্টি না হওয়া পর্যন্ত গরম অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

রাজশাহী
প্রচণ্ড গরমে নাভিশ্বাস উঠেছে দেশের বরেন্দ্র অঞ্চল রাজশাহীতে। গরমে স্বাভাবিক কাজ করতে পারছেন না শ্রমজীবী মানুষ। এক পসলা বৃষ্টির পানে চেয়ে আছেন সবাই। স্থানীয় আবহাওয়া অফিস রোববার জেলায় ৩৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে যা এ বছরের সর্বোচ্চ তাপমাত্রা হিসেবে চিহ্নিত করা করা হয়েছে।

ঢাকা
ঢাকাসহ আশপাশে দাবদাহ কমলেও রাতের তাপমাত্রা বৃদ্ধি পাওয়া এবং বৃষ্টি না হওয়া পর্যন্ত গরম অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। নেই বৃষ্টির সম্ভাবনাও। এদিকে, শুক্রবার রাত থেকে গভীর বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপটি আরো ঘনীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। ৪টি সমুদ্র বন্দরে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গায় রোববার দুপুরে দেশের দ্বিতীয় সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগামী দু’এক দিন তাপমাত্রা আরো বাড়তে পারে বলে জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

জয়পুরহাট
এদিকে প্রচণ্ড গরমে জয়পুরহাটে অসুস্থ হয়ে পড়ছেন অনেকে। জয়পুরহাট আধুনিক সদর হাসপাতালে গত পাঁচ দিনে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নারী ও শিশুসহ ভর্তি হয়েছেন দুই শতাধিক রোগী।

এছাড়া নাটোর ও সিরাজগঞ্জসহ সারাদেশে গ্রীষ্মের প্রচণ্ড তাপদাহে বিপর্যস্ত হয়েছে পড়েছে জনজীবন।সুত্রঃসময় টিভীরবিবার/২৮-০৪-২০১৯খ্রিঃ

About সাঈদ আলী সাইফ

Check Also

রাজশাহীতে লাইব্রেরিয়ান থেকে কোটিপতি চেয়ারম্যান মতিন, নেপথ্যে ইয়াবা ব্যবসা!

তানোর প্রতিনিধি : সামান্য কলেজের লাইব্রেরিয়ান হয়ে হঠাৎ করে কোটিপতি হওয়ার নেপথ্যে মাদকের ব্যবসা বলে …

বিপদমুক্ত ব্যাংক নিরাপত্তারক্ষী লিটন, চিহ্নিত হয়নি আসামী

রাজশাহী ব্যুরো: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রূপালী ব্যাংক শাখায় ডাকাতির সময় আহত ব্যাংকের নিরাপত্তারক্ষী …

বিএমডিএ’র দৈনিক ভিত্তিক শ্রমিকদের নির্ধারিত মজুরি অব্যাহতভাবে কর্তনের অভিযোগ

রাজশাহী প্রতিনিধি: বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সদর দফতরসহ মাঠপর্যায়ে কর্মরত ৩৭৫ জন দৈনিক ভিত্তিক শ্রমিকদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *