শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / রাজশাহী / পাঁচ বছরে পাল্টে যাবে পুরো সিটির চিত্র, রাসিক মেয়র লিটনের

পাঁচ বছরে পাল্টে যাবে পুরো সিটির চিত্র, রাসিক মেয়র লিটনের

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান) : পাঁচ বছরে প্রায় ১৭ হাজার কোটি টাকার নানা পরিকল্পনা গ্রহণ করেছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। রাসিকের ওয়ার্ডগুলোতে এই উন্নয়নের কাজগুলো হবে পাল্টে যাবে পুরো সিটির চিত্র এমনটি বলছেন সংশ্লিষ্টরা।

রাজশাহী সিটি করপোরেশন সূত্র মতে, গত এক বছরের মধ্যে এখন পর্যন্ত উন্নয়ন বলতে নগরীর ৩০ ওয়ার্ডের অলি-গলির রাস্তাগুলো সংস্কারের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ পাওয়া গেছে। সেই অনুযায়ী দ্রুত কাজ শুরু হবে। তবে আগামী ৫ বছরের জন্য প্রায় ১৭ হাজার কোটি টাকার নানা প্রকল্প বাস্তবায়নে কাজ করছে রাসিক। এ

রই মধ্যে দুটি মেগা প্রকল্প স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে অনুমতি পাওয়া গেছে।এখন একনেকে পাশ হলেই হয়তো এই কাজগুলো করতে পারবে রাসিক। এগুলো হলো, নগরীর রাস্তা-ঘাট, ঈদগাহ, মসজিদ-মন্দির, ব্রিজ, ফ্লাইওভার নির্মাণের জন্য তিন হাজার কোটি টাকার একটি মেগা প্রকল্প ও ৭৯৫ কোটি টাকা ব্যয়ে ২২টি জলাধার সংরক্ষণ প্রকল্প।

এছাড়াও আগামী চার বছরের মধ্যে রাজশাহীর বিভিন্ন উন্নয়নের জন্য আরেকটি ১০ হাজার কোটি টাকার একটি প্রকল্প এবং ৩২ কোটি টাকা ব্যয় ধরে নগরীর ১৬টি রাস্তা ১৮ ফিট থেকে ৪২ ফিট চওড়াকরণ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এই প্রকল্পগুলোও দ্রুত মন্ত্রণালয়ে জমা দেওয়া হবে বলে নিশ্চিত করেছেন রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফুল হক।

তিনি বলেন, ‘গত এক বছরে রাজশাহীর তেমন কোনো উন্নয়ন আমরা করতে পারেনি ঠিকই। কিন্তু আগামী ৪ বছরে রাজশাহীকে ঢেলে সাজাতে আমরা ব্যাপকভাবে কাজ করে যাচ্ছি। সেই লক্ষ্যে নানা বৃহত্তর প্রকল্প তৈরীর কাজ চলছে। কিছু প্রকল্প এরই মধ্যে মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়া গেছে।

এখন একনেকে পাশ হলেই হলো। আর কিছু প্রকল্প আমরা এখনো তৈরী করছি মন্ত্রণালয়ে জমা দেওয়ার জন্য। 

স্বাধীন কথা ডট কম ৩১ জুলাই ২০১৯

About মাসুদ রানা রাব্বানী, ব্যুরো প্রধান, রাজশাহী।

Check Also

রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধারসহ শিক্ষার্থী আটক: অতপর শ্রী’ঘরে

রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধারসহ প্রত্যয় (২৩), নামের বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিভিল (সিইসি) …

রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন অধ্যক্ষ

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন, সেই ধর্ষক অধ্যক্ষ জহুরুল …

রাজশাহী গোদাগাড়ীতে ক্ষুদ্র নৃগোষ্ঠীর পক্ষ থেকে জাতীয় শোক দিবস উদযাপন

এসএম বিশাল: যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস ২০১৯ উদযাপন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *