শুক্রবার - আগস্ট ২৩ - ২০১৯ ||
Home / বিবিধ / জনদূর্ভোগ / নারায়ণগঞ্জের পরিবহন সেক্টর রাহু গ্রাস থেকে কবে মুক্তি পাবে!

নারায়ণগঞ্জের পরিবহন সেক্টর রাহু গ্রাস থেকে কবে মুক্তি পাবে!

স্বাধীনকথা ডট কম:নারায়ণগঞ্জের পরিবহন সেক্টর রাহু গ্রাস থেকে কবে মুক্তি পাবে? এই প্রশ্নের উত্তর কারোর জানা নেই। আবারো ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি এসি বাস চালুর পর কাউন্টার নিয়ে ঝামেলায় পড়েছে পরিবহন কর্তৃপক্ষ । দীর্ঘ ২ বছর পর ২২মে এ রুটে পুনরায় বাস সার্ভিস চালু হলেও বিপত্তি ঘটাচ্ছে স্থানীয় বাস মালিক সমিতির লোকজন।

যার ফলে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে নতুন করে চালু হওয়া বিআরটিসি বাস যে কোন সময় আবার বন্ধ হয়ে যেতে পারে বলে আশংকা দেখা দিয়েছে।

শহরের অন্য কোথাও ঝামেলা দেখা না গেলেও বিপত্তি দেখা দিয়েছে চাষাড়ায় এলাকায় কাউন্টার বসানো নিয়ে। সেখানে কাউন্টার বসাতে বাধা দিচ্ছেন স্থানীয় বাস মালিক সমিতির লোকজন।

শুধু তাই নয় শুক্রবার(২৪মে) বিআরটিসি‘র কাউন্টারটি চাষাঢ়া থেকে সরিয়ে দেয়ার অভিযোগ করেছেন বিআরটিসি নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার প্রকৌশলী জেডএ কামরুজ্জামান। এমনকি ট্রাফিক পুলিশের এক কর্মকর্তাও নাকি তাকে নানাভাবে অসহযোগিতা করছেন বলে তিনি অভিযোগ করেন।

প্রসঙ্গত: গত বুধবার (২২ মে) সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকা-নারায়ণগঞ্জ বিআরটিসি এসি বাসের উদ্বোধন করেন। গুলিস্তান থেকে ওই দিন থেকেই আনুষ্ঠানিকভাবে এ বাসের যাত্রা শুরু হয়। নারায়ণগঞ্জের মন্ডলপাড়া এবং মেট্রো হল থেকে এ বাস ছাড়া হয়। যা পর্যায়ক্রমে চাষাড়া, শিবুমার্কেট ও জালকুড়ি কাউন্টার ধরে গুলিস্তান যাবে।

ডিপো ম্যানেজার কামরুজ্জামান বলেন,কাউন্টার নিয়ে আর কোথাও ঝামেলা না হলেও চাষাড়ায় কাউন্টার বসানো নিয়ে শুরু থেকেই বাধা পেয়ে আসছি। আজতো (শুক্রবার) বাধার মুখে বন্ধই করে দেয়া হয়েছে। বাস উদ্বোধনের পর চাষাড়ায় কাউন্টার বসানো হলে সেখান থেকে কাউন্টার সরিয়ে নিতে বাস মালিক সমিতির লোকজন ক্রমাগত চাপ দেয়। আজ(শুক্রবার) দুপুরের দিকে ওই সমিতির নেতা দিদার ও জিলানির নেতৃত্বে ১৫-২০ জন ব্যক্তি গিয়ে কাউন্টারের ছাতা ফেলে কাউন্টারের লোকজনকে সরিয়ে দেয়।

তিনি আরও বলেন, এ বিষয়ে তিনি এসপি অফিসে জানালে সেখান থেকে ট্রাফিক ইন্সপেক্টর শরফুদ্দিনের সাথে যোগাযোগ করতে বলা হয়। তাকে (শরফুদ্দিন) বিষয়টি অবহিত করলে তিনি বাস মালিক সমিতির সাথে মীমাংসা করতে পরামর্শ দেন।এ ব্যাপারে শরফুদ্দিন বলেন,তাঁকে (ডিপো ম্যানেজার) মীমাংসার কোন কথা বলিনি। বিষয়টি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এবং থানা পুলিশে জানাতে বলেছি।

এদিকে বিআরটিসি নারায়ণগঞ্জ ডিপো ম্যানেজার প্রকৌশলী জেডএ কামরুজ্জামান বলেন, নারায়ণগঞ্জবাসী এবং প্রশাসনের সহায়তা ছাড়া এ রুটে বাস চালানো সহজ নয়।

২৫/০৫/২০১৯,শনিবার।

About শেখ রিপন, বিশেষ প্রতিনিধি,ঢাকা।

Check Also

রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধারসহ শিক্ষার্থী আটক: অতপর শ্রী’ঘরে

রাজশাহীতে ছেলে হারানো ডিডির সূত্র ধরে ল্যাপটপ উদ্ধারসহ প্রত্যয় (২৩), নামের বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিভিল (সিইসি) …

রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন অধ্যক্ষ

মাসুদ রানা রাব্বানী (রাজশাহী ব্যুরো প্রধান): রাজশাহীতে শিক্ষকের বুকের উপর পা তুলে চাঁদা চাইলেন, সেই ধর্ষক অধ্যক্ষ জহুরুল …

অল্প দিনের মধ্যেই বাংলাদেশ উন্নয়নশীল দেশে উপনীত হবে: রেলমন্ত্রী

ডেস্ক নিউজ : রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ‘১৫ আগস্ট এদেশের ইতিহাসে এক কালো অধ্যায়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *