রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / কুষ্টিয়া / দৌলতপুর উপজেলার কোলদিয়াড় মডেল হাই স্কুলে  একমাত্র খেলার মাঠটি রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ

দৌলতপুর উপজেলার কোলদিয়াড় মডেল হাই স্কুলে  একমাত্র খেলার মাঠটি রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ

’মাদকমুক্ত সমাজ চাই, খেলার মাঠের বিকল্প নেই’ স্লোগানে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার কোলদিয়াড় মডেল হাই স্কুলে ধ্বংশের মুখ থেকে বিদ্যালয়ের একমাত্র খেলার মাঠটি রক্ষায় মানববন্ধন ও বিক্ষোভ করেছে শিক্ষার্থী এবং এলাকাবাসীরা।

শুক্রবার সকাল ১০টায় স্কুল মাঠে শত শত মানুষের উপস্থিতিতে এ কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন তইমুর হোসেন, ইমন আলী, সরোয়ার জাহান, মশিউর রহমান। তারা বলেন, সম্প্রতি সরকার থেকে বিদ্যালয়ে একটি চারতলা বিশিষ্ট ভবনের বরাদ্ধ দেওয়া হয়েছে। স্কুলের গা ঘেষে নিজের জমির সুবিধার্থে প্রধান শিক্ষক একরামূল হক প্রভাব খাটিয়ে স্কুলের মাঠেই ভবন নির্মানের কাজ শুরু করেছেন। এতে এলাকার একমাত্র খেলার মাঠটি ধ্বংশ হচ্ছে। অথচ স্কুলের পরিত্যাক্ত টিনের ঘর সরিয়ে সেখানে ভবন করলে প্রয়োজনীয় এই খেলার মাঠটি রক্ষা হয়।

বক্তারা বলেন, আমরা বিদ্যালয়ের ভবন চাই তবে জায়গা থাকতেও কেন মাঠ ধ্বংশ করতে হবে, এটি তারা মানবেন না। বিষয়টি নিয়ে তারা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। মানববন্ধন শেষে একই দাবীতে তারা বিক্ষোভ প্রদর্শন করেন। এতে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ছাড়াও এলাকার বিভিন্ন শ্রেণী পেশার শত শত মানুষ অংশ নেয়। এসময় মাঠ রক্ষায় ও অভিযুক্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে তারা বিভিন্ন স্লোগান দেন। বিক্ষুব্ধ জনতা দাবী না মানলে স্কুল বন্ধ করে দেবার ঘোষনা দেন।

About মো: রফিকুল ইসলাম, জেলা প্রধান, কুষ্টিয়া।

Check Also

বন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যুবন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যু

বন্যা কবলিত বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি সংকট স্যানিটেশন সমস্যা ও গবাদি পশুর খাদ্যাভাব গাইবান্ধায় …

কুমারখালীর লম্পট কামরুলের লালসার শিকার দ্বিতীয় শ্রেণীর শিশু

কুষ্টিয়া কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের বানিয়াপাড়া বিল্লাল মোড় এলাকার মৃত রওশন মেম্বারের ছেলে কামরুল (৪০) …

কুমারখালীতে প্রতিবন্ধী নারীকে হত্যা চেষ্টার অভিযোগ

কুষ্টিয়ার কুমারখালীর যদুবয়রা ইউনিয়নের বড়ইচাড়া আমতলা এলাকায় আলেয়া খাতুন (৩৫) নামে এক নারীকে হাত পা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *