সোমবার - মার্চ ১৮ - ২০১৯ ||
Home / জাতীয় / জাফর ইকবালের ওপর হামলা: ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

জাফর ইকবালের ওপর হামলা: ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক ॥ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলায় ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেছে পুলিশ।

সিলেট মহানগর মেট্রোপলিটন আদালত-১ এর বিচারক হরিদাস কুমারের কাছে চার্জশিট দাখিল করেছেন মামলা তদন্তকারী কর্মকর্তা সহকারী পুলিশ কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী।

বৃহস্পতিবার (২৬ জুলাই) বেলা পৌনে ১২ টার দিকে মামলাটির তদন্তের দায়িত্বে থাকা জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম ৩৫৩ পৃষ্ঠার অভিযোগপত্র অমূল্য কুমার চৌধুরীর কাছে হস্তান্তর করেন।

এর আগে বুধবার সিলেট মেট্রোপলিটন পুলিশের কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ এক সংবাদ সম্মেলনে মামলার তদন্তের বিস্তারিত তুলে ধরেন।

জাফর ইকবালের উপর হামলায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত উল্লেখ করে ৬ জন অভিযুক্ত হলেন- ফয়জুল হাসান ফয়েজ, ফয়েজের বন্ধু মো. সোহাগ মিয়া, ফয়েজের পিতা হাফেজ মাওলানা আতিকুর রহমান, মাতা মোছাম্মৎ মিনারা বেগম, মামা মো. ফজলুর রহমান এবং ফয়েজের ভাই এনামুল হাসান।
এদের সবাই আটক আছেন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ কমিশনার।

সেসময় পরিতোষ ঘোষ আরো বলেন, মামলার প্রধান আসামি ফয়জুল হাসান নিজেই জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করে। ৩/৪ মাস থেকেই সে জাফর ইকবালকে হত্যার সুযোগ খুঁজতে থাকে। আদালতে এই ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথাও স্বীকার করে ফয়জুল।

তিনি বলেন- জসিম উদ্দিন রাহমানী, তামিম উদ্দিন আদনানী এবং ওলিপুরী হুজুরের ওয়াজ শুনে ফয়জুল জিহাদের ব্যাপারে প্রভাবিত হয়। এছাড়া জসিম উদ্দিন রাহমানীর লেখা ‘উন্মুক্ত তরবারি’ পড়ে এবং তিতুমির মিডিয়ার ভিডিও দেখে সে ধারণা করে ড. মুহম্মদ জাফর ইকবাল নাস্তিক।

অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, এক বছর আগে সে জাফর ইকবালকে হত্যার পরিকল্পনা করে। সে লক্ষ্যে নগরীর আল হামরা মার্কেটের নিচতলার একটি দোকান থেকে ছুরি কিনে সুযোগ খুঁজতে থাকে।

প্রসঙ্গত, গত ২ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত ‘ইইই ফেস্টিভ্যালে’ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যে তার মাথার পেছন দিকে এবং শরীরের বিভিন্ন স্থানে ছুরি দিয়ে আঘাত করে। এ ঘটনায় শাবিপ্রবির রেজিস্টার মুহাম্মদ ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।

About রুবেল হোসেন স্টাফ রিপোর্টার, ঢাকা

Check Also

পৃথিবীতে আর কখনো ফিরে আসবেনা জেনেও মঙ্গল গ্রহে যাচ্ছে এলিজা

স্বাধীনকথা ডট কমঃ তার নাম এলিজা কার্সন। আঠারো বছর বয়স। এই বয়সেই নাসার কনিষ্ঠতম সদস্য …

শেষ মুহুর্তে গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন স্থগিত

নির্বাচনের মাত্র তিনদিন আগে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নির্বাচন স্থগিত করা হয়েছে। উচ্চ আদালত নাজমুল ইসলাম …

দৈনিক আমার সংবাদ পত্রিকার ৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

গাইবান্ধায় নানা আয়োজনের মধ্যে দিয়ে দৈনিক আমার সংবাদ পত্রিকার ৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। সত্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *