শুক্রবার - নভেম্বর ১৬ - ২০১৮ || ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী || ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ ( বর্ষাকাল )
Home / জাতীয় / চরফ্যাসনে মানববন্ধন করেছেন ২০ হাজার মানুষ

চরফ্যাসনে মানববন্ধন করেছেন ২০ হাজার মানুষ

২৬ সেপ্টেম্বর, ২০১৮ইং, রোজ: বুধবার।
রিয়াজ মোর্শেদ, চরফ্যাসন।
ভোলার চরফ্যাসন উপজেলা থেকে ‘অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত’ বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে এবং চরফ্যাসনবাসীর অধিকার রক্ষায় মানববন্ধন কর্মসূচি পালন করেছেন উপজেলার আইনজীবীসহ প্রায় বিশ হাজার মানুষ।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলার প্রধান সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধানটি চরফ্যাসন আদালত থেকে শুরু করে সদর রোডের শরিফপাড়া ও টি.বি স্কুল পর্যন্ত হাজারো মানুষের সমাগমে দির্ঘ লাইন তৈরি হয়। মানববন্ধনে সাধারণ মানুষের পাশাপাশি, ব্যবসায়ী, শ্রমিক, চাকুরীজিবীসহ হাজারো ছাত্র-ছাত্রী ও শিক্ষকগণ উপস্থিত হন।

মানববন্ধনে বক্তারা বলেন, মাননীয় উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এম.পি’র একান্ত প্রচেষ্টায় চরফ্যাসন উপজেলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সৃজিত হয়। তিনি দশ লক্ষ মানুষের প্রাণের দাবী পূরণ করেছেন। চরফ্যাসন ও মনপুরা উপজেলার বিচার প্রার্থীকেও ১২০ কিলোমিটার দূরে ভোলা সদরে গিয়ে মামলায় হাজিরা দিতে হবে না। এতে সাধারণ মানুষের ভোগান্তি লাঘব হবে। অথচ ভোলা জেলার কতিপয় আইনজীবীগণ ব্যক্তি স্বার্থে বর্তমান সরকারের যুগান্তরকারী এই সিদ্ধান্তের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। এ সময় ষড়যন্ত্রকারীদের প্রতি তীব্র প্রতিবাদ জানান বক্তাগণ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন আখন, চরফ্যাসন উপজেলার আওয়ামিলীগের সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভি.পি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, চর কুকরী-মুকরী ইউপি চেয়ারম্যান ও চরফ্যাসন প্রেসক্লাবের সভাপতি আবুল হাসেম মহাজন, সাধারন সম্পাদক মনির আহমেদ শুভ্র।

এছাড়াও মানববন্ধনে অংশ নেন, এডিশনাল পিপি জনাব এডভোকেট আমিনুল ইসলাম সরমান ও জিপি এডভোকেট মোজাম্মেল হক প্রমুখ।

উল্লেখ্য, ভোলার চরফ্যাসনে পৃথক একটি অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের আদেশ দিয়ে গত ১ সেপ্টেম্বর গেজেট প্রকাশ করা হয়।

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

নয়াপল্টনে পুলিশের গাড়িতে আগুন দিল বিএনপি নেতাকর্মীরা

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এ …

উন্নয়নের অগ্রযাত্রায় ভাসছে বাংলাদেশ

একটা ব্যাপার আমরা সবাই জানি বাংলাদেশ এখন উন্নয়নের জোয়ারে ভাসছে। দেশের একদম প্রত্যন্ত অঞ্চলও এই …

আওয়ামী লীগে বাংলাদেশের অভূতপূর্ব উন্নতি – দ্য ইকোনমিস্ট

বিশ্ববিখ্যাত দ্য ইকোনমিস্ট বাংলাদেশ সম্পর্কে তাদের সর্বশেষ প্রতিবেদনে আওয়ামী লীগের ভূয়সী প্রশংসা করেছে। বাংলাদেশ সম্পর্কে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *