রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / বিবিধ / জনদূর্ভোগ / চরফ্যাশনে অতি জোয়ারে প্লাবিত ঢালচরের ৯টি গ্রাম

চরফ্যাশনে অতি জোয়ারে প্লাবিত ঢালচরের ৯টি গ্রাম

স্বাধীনকথা ডট কম
পূর্ণিমা আর দক্ষিণ-পূর্ব কোণের একটানা বাসাতের প্রভাবে সৃষ্ট অস্বাভাবিক জোয়ারে চরফ্যালনে ঢালচরে ইউনিয়নের ৯টি গ্রাম পানির নীচে ডুবে গেছে। ডুবে গেছে রাস্থাঘাট,হাটবাজার, স্কুল মসজিদ মাদ্রাসা এবং বসতঘর। পানিবন্ধী হয়ে পরেছে দ্বীপ ইউনিয়নের কয়েক হাজার মানুষ। গতকাল শুক্রবার সকাল ১১ টার পর থেকে জোয়ারের পানি হুহু করে জনবসতিতে হানা দিতে থাকে। আগামীকাল শনিবার জোয়ারের এই তান্ডব আরো বাড়তে পারে বলে আশংকা করছে স্থানীয়রা।

স্থানীয় বাসিন্দা মনজু খন্দকার জানান, প্রতি বছর এই সময়ে জোয়ারের মাত্রা স্বাভাবিকের চেয়ে বেশী হয়ে থাকে। কিন্ত এবছর দক্ষিণ-পূর্ব কোণের বাতাসের দাপট থাকায় স্বাভাবিকের চেয়ে অধিক উচ্চমাত্রার জোয়ারে প্লাবিত হয়েছে সমগ্র ঢালচর। পানির তোপে গ্রামের কাঁচা রাস্তাগুলো ভেসে গেছে। ভেসে গেছে পুকুরের মাছ। ডুবে গেছে ঘরভিটা, ফসলের ক্ষেত,হাটবাজার এবং রাস্তাঘাট। দক্ষিণ উপকূলের ঢালচর বাগান থেকে শতাধিক মহিষ জোয়ারের টানে সাগরে ভেসে গেছে। জোয়ারের ঝাপটায় ঢালচরের কয়েকটি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে বলে পানি উন্নয়ন বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে। স্থানীয় চেয়ারম্যান আব্দুল সালাম হাওলাদার জানান, জোয়ারে প্লাবিত হওয়ায় বেশ কিছু সমজিদে জুম’আর নামাজ বিঘিœত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মো. রুহুল আমিন জানান, যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে থাকায় প্লাবিত এলাকার খোজ খবর নেয়া সম্ভব হচ্ছে না। তবে যোগাযোগের চেষ্টা অব্যহত আছে।

পানি উন্নয়ন বোর্ডে (ডিভিশন-২) নির্বাহী প্রকৌশলী কাইসার আলম জানান,স্বাভাবিকের চেয়ে ৫-৬ ফুট উচ্চতার জোয়ারের ঢালচরের কিছু এলাকা প্লাবিত হয়েছে। বেড়িবাধ না থাকার ফলে উপজেলার ঢালচরের মেঘনা পাড়ের মানুষ চরম ঝুঁকির মধ্যে আছে।
শনিবার ০৬-০৭-২০১৯ খৃষ্টাব্ধ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

বন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যুবন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যু

বন্যা কবলিত বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি সংকট স্যানিটেশন সমস্যা ও গবাদি পশুর খাদ্যাভাব গাইবান্ধায় …

বেলকুচিতে ভাড়ী বর্ষণে এডিপির রাস্তার গাইড ওয়াল ধ্বস

ভি কে জয়, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের নিশিবয়রা গ্রামে নির্মিত এডিপি …

শেখ হাসিনার নেতৃত্বের মধ্যেও অদম্য সাহস ও দৃঢ় মনোবল পরিলক্ষিত হয়ঃ মিজানুর রহমান

মিজানুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা:- ‘দ্য ভিশনারি লিডার শেখ হাসিনা: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *