বুধবার - মে ২২ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / ঢাকা / ঘুরে আসুন ছুটির দিনে পর্যটনকেন্দ্র চরফ্যাশনে

ঘুরে আসুন ছুটির দিনে পর্যটনকেন্দ্র চরফ্যাশনে

স্বাধীনকথা ডট কম
রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।
জনপ্রিয় পর্যটনকেন্দ্র দ্বীপ জেলার চরফ্যাশন উপজেলা। প্রাকৃতিক সৌন্দর্য ভৌগলিক অবস্থান, , নদী বেস্টিত এবং সাগরের নৈকট্য এক ভিন্নরকম সৌন্দর্যের স্বাদ দেবে ভ্রমণ পিপাসুদের। ইতোমধ্যে প্রকৃতিপ্রেমীদের কাছে প্রিয় হয়ে উঠেছে এখানকার নতুন জেগে ওঠা চরগুলো ।

ভোলার চরফ্যাশনে নির্মিত হয়েছে উপমহাদেশের সর্বোচ্চ টাওয়ার যার নাম রাখা হয়েছে “জ্যাকব টাওয়ার” । এর উচ্চতা ২১৫ ফুট। এ টাওয়ারে উঠলেই পশ্চিমে তেঁতুলিয়া নদী, পূর্বে মেঘনা, দক্ষিণে আরেক দর্শনীয় স্থান চর কুকরি-মুকরিসহ বঙ্গোপসাগরের দিগন্তজোড়া জলরাশি নজরে পড়বে। চরফ্যশনের দক্ষিণে সাগর মোহনার বিচ্ছিন্ন দ্বীপ কুকরি-মুকরি, ঢালচর, তারুয়া সৈকত প্রকৃতির এক অপার সৃষ্টি।

চরফ্যাশন শহরের খাসমহল মসজিদ ও ফ্যাসন স্কয়ারের পাশে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে টাওয়ারটি নির্মাণ করা হয়েছে। লিফট সংযুক্ত টাওয়ারে উচ্চ ক্ষমতার বাইনোকুলার রয়েছে। যাতে ১০০ বর্গকিলোমিটার এলাকার সবকিছু অনায়াসে দেখা যায়। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে ১৮ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন টাওয়ারটি পর্যটকদের দারুণভাবে আকর্ষণ করে। ৭৫ ফুট মাটির নিচ থেকে ৭০টি পাথর ঢালাই পাইলিং ফাউন্ডেশনের ওপর টাওয়ারটি সম্পূর্ণ ইস্টিলের তৈরি। ৮ মাত্রার ভূমিকম্প সহনীয় টাওয়ারের চূড়ায় ওঠার জন্য সিঁড়ির পাশাপাশি থাকছে ১৬ জন ধারণক্ষমতার অত্যাধুনিক ক্যাপসুল লিফট। টাওয়ারের চারদিকে অ্যালুমোনিয়ামের ওপর ৫ মিলি ব্যাসের স্বচ্ছ গ্লাস রয়েছে।

এসব স্পটে দর্শনার্থী আসছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে। আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে তুলতে চরফ্যশেনে দৃষ্টিনন্দন টাওয়ারটি নির্মাণ করা হয়েছে।

মঙ্গলবার ১২-০৩-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

গাইবান্ধা সরকারি মহিলা কলেজে ভর্তি করানো যাচ্ছে না অনার্সের ছাত্রী

গাইবান্ধা শহরের প্রাণকেন্দ্র ডিবি রোডে অবস্থিত সরকারি মহিলা কলেজ এ জেলায় নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ …

গোবিন্দগঞ্জে অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলনের মহা উৎসব

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের সমস পাড়া গ্রামে ৭/৮ পয়েন্টে করতোয়া নদী থেকে …

গাইবান্ধার সুন্দরগঞ্জে ১৮ প্রার্থীর মনোনয়ন জমা

গাইবান্ধা প্রতিনিধি : আগামী ১৮জুন উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মোট ১৮ জন প্রার্থী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *