মঙ্গলবার - আগস্ট ২০ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / ঢাকা / ঘুরে আসুন ছুটির দিনে পর্যটনকেন্দ্র চরফ্যাশনে

ঘুরে আসুন ছুটির দিনে পর্যটনকেন্দ্র চরফ্যাশনে

স্বাধীনকথা ডট কম
রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।
জনপ্রিয় পর্যটনকেন্দ্র দ্বীপ জেলার চরফ্যাশন উপজেলা। প্রাকৃতিক সৌন্দর্য ভৌগলিক অবস্থান, , নদী বেস্টিত এবং সাগরের নৈকট্য এক ভিন্নরকম সৌন্দর্যের স্বাদ দেবে ভ্রমণ পিপাসুদের। ইতোমধ্যে প্রকৃতিপ্রেমীদের কাছে প্রিয় হয়ে উঠেছে এখানকার নতুন জেগে ওঠা চরগুলো ।

ভোলার চরফ্যাশনে নির্মিত হয়েছে উপমহাদেশের সর্বোচ্চ টাওয়ার যার নাম রাখা হয়েছে “জ্যাকব টাওয়ার” । এর উচ্চতা ২১৫ ফুট। এ টাওয়ারে উঠলেই পশ্চিমে তেঁতুলিয়া নদী, পূর্বে মেঘনা, দক্ষিণে আরেক দর্শনীয় স্থান চর কুকরি-মুকরিসহ বঙ্গোপসাগরের দিগন্তজোড়া জলরাশি নজরে পড়বে। চরফ্যশনের দক্ষিণে সাগর মোহনার বিচ্ছিন্ন দ্বীপ কুকরি-মুকরি, ঢালচর, তারুয়া সৈকত প্রকৃতির এক অপার সৃষ্টি।

চরফ্যাশন শহরের খাসমহল মসজিদ ও ফ্যাসন স্কয়ারের পাশে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে টাওয়ারটি নির্মাণ করা হয়েছে। লিফট সংযুক্ত টাওয়ারে উচ্চ ক্ষমতার বাইনোকুলার রয়েছে। যাতে ১০০ বর্গকিলোমিটার এলাকার সবকিছু অনায়াসে দেখা যায়। প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে ১৮ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন টাওয়ারটি পর্যটকদের দারুণভাবে আকর্ষণ করে। ৭৫ ফুট মাটির নিচ থেকে ৭০টি পাথর ঢালাই পাইলিং ফাউন্ডেশনের ওপর টাওয়ারটি সম্পূর্ণ ইস্টিলের তৈরি। ৮ মাত্রার ভূমিকম্প সহনীয় টাওয়ারের চূড়ায় ওঠার জন্য সিঁড়ির পাশাপাশি থাকছে ১৬ জন ধারণক্ষমতার অত্যাধুনিক ক্যাপসুল লিফট। টাওয়ারের চারদিকে অ্যালুমোনিয়ামের ওপর ৫ মিলি ব্যাসের স্বচ্ছ গ্লাস রয়েছে।

এসব স্পটে দর্শনার্থী আসছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে। আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে পর্যটকদের কাছে আরো আকর্ষণীয় করে তুলতে চরফ্যশেনে দৃষ্টিনন্দন টাওয়ারটি নির্মাণ করা হয়েছে।

মঙ্গলবার ১২-০৩-২০১৯ খৃষ্টাব্দ

About মোঃ রিয়াজ মোর্শেদ, চরফ্যাশন, ভোলা।

Check Also

স্মার্টকার্ডের আওতায় আসছে ছয় বছরের শিশুরা

দেশের সকল নাগরিকদের টেকসই ডিজিটাল জাতীয় পরিচয়পত্রের সুবিধা দিতে সারাদেশে চলমান রয়েছে স্মার্টকার্ড বিতরণ কর্মসূচী। …

শিক্ষার্থীদের বিনামূল্যে কম্পিউটার শিক্ষা ও ইংরেজি চর্চা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে কম্পিউটার শেখার সুযোগ মিলবে। থাকবে ইংরেজি ভাষা চর্চার সুযোগও। এ …

জাতির পিতাকে দেশবাসী চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, খুনিরা ইতিহাস থেকে বঙ্গবন্ধুর নাম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *