বুধবার - মে ২২ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / গাইবান্ধা / গাইবান্ধায় কর্মীরহাত কর্তৃক প্রশিক্ষণার্থী বিবাহযোগ্য নারীদের মধ্যে সেলাই মেশিন সনদপত্র ও মূলধন বিতরণ

গাইবান্ধায় কর্মীরহাত কর্তৃক প্রশিক্ষণার্থী বিবাহযোগ্য নারীদের মধ্যে সেলাই মেশিন সনদপত্র ও মূলধন বিতরণ

গাইবান্ধার স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে বৃহস্পতিবার গাইবান্ধা সদর ও সাদুল্যাপুর উপজেলার ৪ মাসব্যাপী প্রশিক্ষণ প্রাপ্ত ১৩ ও ১৪তম ব্যাচের ৪০জন বিবাহযোগ্য নারীর মধ্যে সেলাই মেশিন, সনদপত্র ও মূলধন বিতরণ করা হয়। 
সাদুল্যাপুর সড়কের নারায়নপুর’ কর্মীরহাতের নিজস্ব ভবনে আনুষ্ঠানিকভাবে এসব বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনার (ভূমি) মোছা. রওনক জাহান। কর্মীরহাতের সভাপতি এম. আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কে.এম রেজাউল হক, কর্মীরহাতের সহ-সভাপতি আব্দুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদস্য সামিউল ইসলাম পিপলু, অ্যাড. রোকনুজ্জামান পলাশ, পৌরসভার কাউন্সিলর দিলরুবা পারভীন ঝর্না, প্রশিক্ষণার্থী রত্না খাতুন, সাবেকুন্নাহার প্রমুখ।
প্রসঙ্গত উল্লেখ্য যে, কর্মীরহাতের উদ্যোগে এবং যুক্তরাষ্ট্র’ নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) এর অর্থায়নে যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় আয় বর্ধক ও দক্ষতা উন্নয়নে প্রতিবছর ৪ মাসব্যাপী এই প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এছাড়া এই প্রকল্পের আওতায় এ পর্যন্ত- ২৯৪ জন নারীকে প্রশিক্ষণ প্রদান করে তাদেরকে সেলাই মেশিন, সনদপত্র এবং নগদ মূলধন বাবদ ৪ লাখ ৪৮ হাজার টাকা প্রদান করা হয়েছে। প্রশিক্ষণ কর্মসূচির আওতায় প্রতিটি নারীকে পোশাক তৈরী, সুচীকর্ম, ব্লক, বাটিক, রান্না শিক্ষা, নার্সেস এইড, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, আত্ম-সুরক্ষা ও ইভটিজিং ইত্যাদি বিষয়েও প্রদান করা হয়।

About মো: শামসুজ্জোহা, গাইবান্ধা

Check Also

গাইবান্ধা সরকারি মহিলা কলেজে ভর্তি করানো যাচ্ছে না অনার্সের ছাত্রী

গাইবান্ধা শহরের প্রাণকেন্দ্র ডিবি রোডে অবস্থিত সরকারি মহিলা কলেজ এ জেলায় নারী শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ …

গোবিন্দগঞ্জে অবৈধ ভাবে নদী থেকে বালু উত্তোলনের মহা উৎসব

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জের তালুককানুপুর ইউনিয়নের সমস পাড়া গ্রামে ৭/৮ পয়েন্টে করতোয়া নদী থেকে …

গাইবান্ধার সুন্দরগঞ্জে ১৮ প্রার্থীর মনোনয়ন জমা

গাইবান্ধা প্রতিনিধি : আগামী ১৮জুন উপজেলা পরিষদ নির্বাচনে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মোট ১৮ জন প্রার্থী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *