বৃহস্পতিবার - এপ্রিল ১৮ - ২০১৯ ||
Home / খেলাধুলা / কোহলিকে ছাপিয়ে নতুন মাইলফলক রোহিত শর্মার

কোহলিকে ছাপিয়ে নতুন মাইলফলক রোহিত শর্মার

দুই প্রথম সারির ব্যাটসম্যানের এক অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই এই মুহূর্তে যেন ভারতের ক্রিকেটপ্রেমীদের সবচেয়ে বড় পাওনা। তালিকায় প্রথমজন যদি হন ভারত অধিনায়ক বিরাট কোহলি, তাহলে দ্বিতীয়জন অবধারিতভাবে রোহিত শর্মা।

কোহলির অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে দুর্দান্তভাবে দায়িত্ব সামলাচ্ছেন রোহিত। তেমনই ব্যাটিংয়েও অধিনায়ককে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিচ্ছেন তার ডেপুটি। এশিয়া কাপ জেতানোর পর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলকে পরিচালনা করার গুরুদায়িত্ব দেওয়া হয়েছে রোহিতের উপর। কিন্তু তার ব্যাটিংয়ে শাণ রয়েছে একইরকম।

মঙ্গলবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে শতরান তো করলেনই, পাশাপাশি কোহলিকে টপকে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে গেলেন রোহিত শর্মা। এদিন ইনিংসের পঞ্চম ওভারে ওসানে থমাসের ডেলিভারি ওভার বাউন্ডারি হাঁকিয়ে কোহলিকে টপকে যান রোহিত। টি-টোয়েন্টিতে কোহলির সর্বমোট ২১০২ রান টপকে সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে নয়া মাইলস্টোন সেট করেন তিনি।

নতুন রেকর্ড গড়তে রোহিত নিলেন মাত্র ৮৬ ইনিংস। ৬১ বলে ১১১ রানের ইনিংস খেলার পথে এদিন বিশ্বের আরও দুই ব্যাটসম্যানকে টপকে যান রোহিত। সাবেক কিউয়ি ব্যাটসম্যান ব্র্যান্ডন ম্যাককালাম(২১৪০) এবং পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মালিককে(২১৯০) ছাপিয়ে বিশ্বের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় এদিন নিজেকে দুইয়ে তুলে এনেছেন এই রোহিত (২২০৩)। তার সামনে এখন শুধুই নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল (২২৭১)।

ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রহের পাশাপাশি এদিন রোহিতের মুকুটে যোগ হয়েছে একাধিক নয়া পালক। প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ক্রিকেটে এদিন চতুর্থ শতরানের মালিক হলেন রোহিত শর্মা। এছাড়াও টি-টোয়েন্টি ফর্ম্যাটে সার্বাধিক (১৯) ৫০ প্লাস স্কোরের নজির এদিন গড়ে ফেললেন তিনি।সুত্রঃবিডি প্রতিদিন

স্বাধীন কথা ডট কম/ ০৭-১১-২০১৮

About নিশান সাইদুল, স্টাফ রিপোর্টার, ঢাকা।

Check Also

আবারো রিয়ালের ত্রাতা হয়ে দাড়ালেন বেনজেমা

স্বাধীনকথা ডট কম গোলের শিরোনাম একপেশে মনে হতে পারে। কিন্তু বাস্তবতা হলো, জিনেদিন জিদানের প্রত্যাবর্তনের পরও একমাত্র করিম …

পান্ডিয়া ঝড়ে লন্ডভন্ড কোহলিরা

স্বাধীনকথা ডট কম টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে এবি ডি ভিলিয়ার্স–ঝড়ে ৭ উইকেট হারিয়ে …

অলরাউন্ড পরিচয়ের জন্যেই বিস্বকাপ স্কোয়াডে মোসাদ্দেক

স্বাধীনকথা ডট কম অফ স্পিন বলে যে খুব একটা জাদু আছে মোসাদ্দেকের তা নয়। এবারের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *