রবিবার - জুলাই ২১ - ২০১৯ ||
Home / বাংলাদেশ / কুষ্টিয়া / কুমারখালির কয়ায় ভূয়া ডাক্তারের ভূল চিকিৎসায় এক কিশোরের বাম চোখ অন্ধ ; প্রশাসন নিরব

কুমারখালির কয়ায় ভূয়া ডাক্তারের ভূল চিকিৎসায় এক কিশোরের বাম চোখ অন্ধ ; প্রশাসন নিরব

কুষ্টিয়া কুমারখালির কয়া বাজারের তুহিন মেডিক্যাল হলের ভূয়া চিকিৎসক তুহিন কয়া মধ্য পাড়ার নাইম ইসলাম (১৮) নামের এক কিশোরকে ভূল চিকিৎসায় বাম চোখ অন্ধ করে দিয়েছে । নাইম ইসলাম কয়া মধ্য পাড়াস্থ বড় মসজিদ সংলগ্ন  বাবূ ব্যাপরীর ছেলে।

সরেজমিনে যেয়ে জানা যায়, গত ১৮/০৬/২০১৯ইং তারিখে নাইম চোখের পানি পড়া ও চূলকানি সংক্রান্ত বিষয় নিয়ে কয়া বাজারের তুহিন মেডিক্যাল হলের ভূয়া চিকিৎসক তুহিনের কাছে যায় । তুহিন একটি চোখের ড্রপ ও কয়েকটি ট্যাবলেট দেয় । নাইম ইসলাম চোখের ড্রপটি ব্যবহার করলে চোখে তীব্র জ্বালা-যন্ত্রণা শূরূ হয় । সে পরের দিন কুষ্টিয়াস্থ রোটারী চক্ষূ হাসপাতালে যায় এবং চোখ দেখায় । রোটারী চক্ষূ হাসপাতালের চিকিৎসক দেখে বলে তুমি আগে কার কাছে চিকিৎসা গ্রহন করেছ ? সে ঘটনা বলে ও ড্রপটি দেখায় । রোটারী চক্ষূ হাসপাতালের চিকিৎসক নাইমকে জানায় এই ড্রপ যে কেউ ব্যবহার করলে ২৪ ঘন্টার মধ্যে চোখ অন্ধ হয়ে যায় । আমরা এই চিকিৎসা করতে পারব না , তুমি তাড়াতাড়ি ঢাকায় চলে যায় । ওই রাত্রেই নাইম ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় এবং ২০/০৬/২০১৯ইং তারিখে ঢাকার ফার্ম গেটস্থ ইসলামী চক্ষু হাসপাতালে যায় । সেখানে ৫-৬ জন চিকিৎসক নাইমকে দেখে বলে যে, তোমার চোখ তো শেষ করে ফেলেছে । তারাও বলে তুমি আগে কার কাছে চিকিৎসা গ্রহন করেছ ? সে ঘটনা আবারও বলে ও ড্রপটি দেখায়। চিকিৎসকরা একই কথা নাইমকে বলে । পরে উক্ত হাসপাতাল থেকে নাইম চোখের অপারেশন করায় । এখন সে বাড়ীতে এসে চোখ নিয়ে বেদনায় কাতরাচ্ছে ।

এ বিষয়ে কুমারখালির কয়া বাজারের তুহিন মেডিক্যাল হলের ভূয়া চিকিৎসক তুহিনের ্দোকানে সরেজমিনে যেয়ে দেখা যায় তার নেই কোন ফার্মাসিস্ট কোর্স এবং নেই কোন ড্রাগ লাইসেন্স । কিন্তু এই ঘটনার পরেও সে এখনও তার ব্যবসা চালিয়ে যাচ্ছে এবং মানুষ মারার কাজে নিযুক্ত রয়েছে ।

About মো: রফিকুল ইসলাম, জেলা প্রধান, কুষ্টিয়া।

Check Also

বন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যুবন্যা পরিস্থিতির অবনতি : নতুন নতুন এলাকা প্লাবিত : ট্রেন চলাচল বন্ধ : চারটি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন : দুই জনের মৃত্যু

বন্যা কবলিত বন্যা দুর্গত এলাকায় বিশুদ্ধ পানি সংকট স্যানিটেশন সমস্যা ও গবাদি পশুর খাদ্যাভাব গাইবান্ধায় …

কুমারখালীর লম্পট কামরুলের লালসার শিকার দ্বিতীয় শ্রেণীর শিশু

কুষ্টিয়া কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের বানিয়াপাড়া বিল্লাল মোড় এলাকার মৃত রওশন মেম্বারের ছেলে কামরুল (৪০) …

কুমারখালীতে প্রতিবন্ধী নারীকে হত্যা চেষ্টার অভিযোগ

কুষ্টিয়ার কুমারখালীর যদুবয়রা ইউনিয়নের বড়ইচাড়া আমতলা এলাকায় আলেয়া খাতুন (৩৫) নামে এক নারীকে হাত পা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *