শুক্রবার - ফেব্রুয়ারি ১৫ - ২০১৯ || ৭ই শাওয়াল, ১৪৩৯ হিজরী || ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ ( বর্ষাকাল )
Home / শিক্ষা / ক্যাম্পাস / এসএসসির ফরম পূরণ যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল থেকে ২৫ লাখ টাকা জব্দ করেছে দুদক

এসএসসির ফরম পূরণ যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল থেকে ২৫ লাখ টাকা জব্দ করেছে দুদক

স্বাধীনকথা ডটকমঃ মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ঃ
এসএসসি পরীক্ষা- ২০১৯ এর পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরণ বাবদ অতিরিক্ত ফি বেআইনিভাবে গ্রহণ করে তা শিক্ষকের ব্যক্তিগত একাউন্টে রাখা হচ্ছে এবং বিশেষ ক্ষেত্রে টেস্ট পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের অর্থের বিনিময়ে চূড়ান্ত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হচ্ছে — দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) এমন এক অভিযোগ পেয়ে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলে অভিযান চালিয়েছে দুদক। মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী’র নির্দেশে দুদকের এনফোর্সমেন্ট ইউনিট আজ এ অভিযান চালায়।
দুদকের সহকারী পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম-এর নেতৃত্বে উপসহকারী পরিচালক মাহবুবুল আলম ও পুলিশসহ ৬ সদস্যের একটি টিম অভিযানে অংশগ্রহণ করে।
২০১৯ সালের আসন্ন এস.এস.সি পরীক্ষায় যাত্রাবাড়ী আইডিয়াল স্কুলের পরীক্ষার্থী ৬৩৭ জন। তবে এসব শিক্ষার্থীর কাছ থেকে সরকার নির্ধারিত ফির চেয়ে প্রায় ২৫ লাখ টাকা বেশি নেয়ার প্রমাণ পায় দুদক টিম।
অতিরিক্ত আদায়কৃত এসব অর্থ প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান হাওলাদার এবং সহকারী প্রধান শিক্ষক মরিয়ম বেগম ও সহকারী প্রধান শিক্ষক নাসরীন নাহার-এর যৌথ নামে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লি., যাত্রাবাড়ী শাখায় গচ্ছিত রাখা হয়।

তবে দুদক টিমের অভিযানের মুখে স্কুল কর্তৃপক্ষ এই অর্থ শিক্ষার্থীদের আবারও ফেরত দেয়ার অঙ্গীকার করেছে। তারা লিখিতভাবে বলেছে, বেআইনিভাবে আদায়কৃত ২৫ লাখ টাকা ফেরত প্রদান করা হবে।
আগামী ২৫ ও ২৬ নভেম্বর দুদকের কর্মকর্তাদের উপস্থিতিতে শিক্ষার্থীদের কাছে এসব অর্থ ফেরত দেবে স্কুল কর্তৃপক্ষ।
এ অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, দুদক জনগণকে তাৎক্ষণিক সুফল দিতে চায়। এ লক্ষ্যে দুদক মাঠে অভিযান চালাচ্ছে। দায়ী শিক্ষকবৃন্দের বিরুদ্ধেও ব্যবস্থা নেবে দুদক।
তথ্যসুত্রঃ আর টিভি অনলাইন।

About শেখ রিপন, বিশেষ প্রতিনিধি,ঢাকা।

Check Also

বাংলাদেশি আলমগীর কাউন্সিল চেয়ারম্যান নির্বাচিত

মস্কোর গণমৈত্রী বিশ্ববিদ্যালয়ের অ্যাসোসিয়েশন অব গ্র্যাজুয়েটস অ্যান্ড ফ্রেন্ডস পিপলসের কাউন্সিল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশি আলমগীর …

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে শাহজাদপুরে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ৫ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

স্বাধীন কথা ডটকম, শামছুর রহমান শিশির, মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি- ২০১৯ খ্রিষ্টাব্দ : আসন্ন পঞ্চম উপজেলা …

চার সন্তানের মা হলেই করমুক্ত

জনসংখ্যা নিয়ে ব্যাপক চিন্তিত হাঙ্গেরির সরকার। প্রতিবছর দেশটির ৩২ হাজার করে জনসংখ্যা কমছে। দেশটির জন্মহার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *